22 C
Kolkata

Santosh Mitra Square: সেরার সেরা সন্তোষ মিত্র স্কোয়ার

কলকাতা: আজাদির অমৃত মহোৎসব। ৭৫তম স্বাধীনতা দিবস উদযাপন করেছে গোটা দেশ। কলকাতার অন্যতম শ্রেষ্ঠ পুজো সন্তোষ মিত্র স্কোয়ারের (লেবু তলা পার্ক) থিমও এবার তাই। ভারত মাতা সহ দেশের অন্যতম মুখের ছবি উঠে এসেছে আলোকসজ্জার মাধ্যমে। ঢলে ঢলে জনজোয়ারে ছেয়ে গিয়েছে মণ্ডপ। এরই মধ্যে কলকাতার অন্যতম সেরার সেরা পুজোর তকমা পেল উত্তর কলকাতার এই পুজো।

পুজোয় সবসময় অ্যাক্টিভ ভূমিকা পালন করতে দেখা গিয়েছে কাউন্সিলর (ওয়ার্ড ৫০) সজল ঘোষকে। শুক্রবার মণ্ডপ দর্শনে যান বিজেপি নেতা অমিতাভ চক্রবর্তী। ইতিমধ্যে প্রথমসারির সংবাদমাধ্যমগুলির তরফে শ্রেষ্ঠ সম্মান পেয়েছে SMS। সজলবাবু নিজেই সেই ছবি পোস্ট করেছেন। আলোকসজ্জা এবং প্রতিমাসজ্জায় হয়েছে তাক লাগানো। শিল্পীদের কাজের প্রত্যেকটি পদক্ষেপ নিজে দাঁড়িয়ে থেকে দেখেছেন। মণ্ডপের জন্মলগ্ন থেকেই পাশে ছিলেন।

আরও পড়ুন:  রাষ্ট্রপতিকে কু-মন্তব্যের জের! মুলতুবি প্রস্তাব খারিজ হওয়ায় বিধানসভা থেকে ওয়াকআউট BJP-র

রাজধানীর লালকেল্লা মাথা উঁচু করে দাঁড়িয়ে কলকাতায়। হুবহু এক। সৌন্দর্যের এই স্বাদ থেকে নিজেকে বিরত রাখা যায়নি। বারবার কলকাতার ভিড় ক্যামেরায় ধরা পড়লে উঠে আসছে সন্তোষ মিত্র স্কোয়ারের মণ্ডপ। পুজো উদ্বোধনের পর থেকেই নজিরবিহীন উপস্থিতি ধরা পড়েছে। মণ্ডপ দেখলে বলতে হয়, ‘ভাষা পেয়েছে দেবুদার স্বপ্ন।’ ঠিক এটাই তো চেয়েছিলেন সজলবাবু। শিল্পীর নখদর্পণে কিছুই বাদ যায়নি।

Featured article

%d bloggers like this: