27 C
Kolkata

Durga Puja:’তোমার ছুটি, আমার নয়’…পুজোয় ছুটি বাতিল বিদ্যুৎ দপ্তরের কর্মীদের

নিজস্ব প্রতিবেদন: পুজোর আর বেশিদিন বাকি নেই। ঢাকে কাঠি পড়ে গিয়েছে। চারিদিকে সাজো-সাজো রব। পুজোর প্ল্যানিংও সেরে ফেলেছেন প্রতিটা বাঙালি। তবে এরই মধ্যে রাজ্যের বিদ্যুৎ দপ্তরের কর্মীদের জন্য কার্যত মন খারাপ করা খবর। দুর্গাপুজো উপলক্ষ্যে বিদ্যুৎ দপ্তরের সমস্ত কর্মীদের ছুটি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উৎসবের মরশুমে পরিষেবা স্বাভাবিক রাখতে তৎপর রাজ্য বিদ্যুৎ দফতর। পুজোর জন্য খোলা হচ্ছে বিশেষ কন্ট্রোল রুম। দুর্গাপুজোর মরপশুমে জেলায় জেলায় সব অফিস খোলা থাকবে এবং সেখান থেকেও সর্বক্ষণ পরিস্থিতির উপর নজর রাখা হবে। রাজ্যে মোট ৩ হাজার ২৯০ টি মোবাইল ভ্যান রাস্তায় থাকবে। আগেই বিদ্যুৎ দফতর থেকে জানানো হয়েছিল ২ হাজার ৩৭০ টি মোবাইল ভ্যানের কথা। এদিন আরও ৯২০ টি মোবাইল ভ্যান সেই তালিকায় যুক্ত করার কথা জানিয়েছেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। আর এই সকল কাজের দায়িত্বে থাকবেন বিদ্যুৎ দফতরের মোট ৬৯ হাজার ৮১৭ জন কর্মী।

আরও পড়ুন:  Salt Lake Sanskritik Sansad & Sanmarg at Central Park : মহারাজের হাতে রাবনের বিনাশ
আরও পড়ুন:  Primary TET Job : প্রাইমারিতে আরও ২২ জনকে নিয়োগের নির্দেশ

পুজোতে যাতে কোনওরকম সমস্যা না হয় সেজন্য সমস্ত ব্যবস্থা করা হয়েছে সরকারের তরফে। সিইএসসিকে জানানোর জন্য রয়েছে একটি টোল ফ্রি নম্বর – ১৯১২। এছাড়া সিইএসসি-র কন্ট্রোল রুমে ৯৮৩১০৭৯৬৬৬, ৯৮৩১০৮৩৭০০ এই দুটি নম্বরে ফোন করেও জানানো যাবে সমস্যার কথা। এছাড়া পশ্চিমবঙ্গ বিদ্যুৎ বণ্টন পর্ষদের তরফেও একটি টোল ফ্রি নম্বর রাখা হয়েছে। সেটি হল – ১৯১২১। এর পাশাপাশি ৮৯০০৭৯৩৫০৩ এবং ৮৯০০৭৯৩৫০৪ নম্বর ফোন করেও কন্ট্রোল রুমে যোগাযোগ করা যাবে। পাশাপাশি প্রতিটি পুজো কমিটি পরিদর্শনে যাবেন বিদ্যুৎ দপ্তরের আধিকারিকরা। সেখানে পুজো কমিটিগুলি কী কী ব্যবস্থা নিচ্ছে, কী ধরনের তার ব্যবহার করা হচ্ছে, কী কী সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে, সেই সব বিষয়গুলির উপর নজরদারি চালানো হবে।

আরও পড়ুন:  Young Boys Club Pandal : ইয়ং বয়েজ ক্লাবের ৫৩তম বর্ষ
আরও পড়ুন:  Mohammad Ali Park Durga Puja : মহম্মদ আলি পার্কের ' শিশ মহল '!

Related posts:

Featured article

%d bloggers like this: