22 C
Kolkata

Nailpolish : এবার বাড়িতেই বানিয়ে ফেলুন নেলপালিশ এই ভাবে

নিজস্ব প্রতিবেদন : নেলপালিশ পড়তে ভালো লাগে না এমন মহিলা কম ই পাওয়া যাবে পৃথিবীতে ।যদি কোন পার্টি বা বিশেষ অকেশন থাকে তাহলে সাজগোজের শেষে মনের মত রঙের নেলপালিশ টা যদি লাগানো না হয় তাহলে মন ভরে না কিছুতেই । অনেক সময় তো আবার অকেশন বা পার্টির আগে দোকান থেকে কিনে আনার ও সময় থাকে না নতুন নেলপালিশ । আপনার এই সমস্যার সমাধান কিন্তু খুব সহজেই হয়ে যেতে পারে যদি আপনি বাড়িতেই তৈরি করে নেন আপনার পছন্দমত রঙের নেল পালিশ । আসুন জেনে নেওয়া যাক বাড়িতে কিভাবে অল্প সময়ে তৈরি করে নেবেন পছন্দের নেলপালিশ ।

উপকরণ

পছন্দমত রঙের আইশ্যাডো

ক্লিয়ার নেলপালিশ বা টপ কোট

আরও পড়ুন:  ‘দুয়ারে সরকার’ -এর পর এবার ‘দুয়ারে সার্টিফিকেট’ চালু

‌টুথপিক।

প্রথমে টুথপিক দিয়ে ভালো করে আপনার পছন্দের কালারের আয়েশাডো টি গুঁড়ো গুঁড়ো করে ভেঙে পাউডারের মতো করে নিন ।এরপর ক্লিয়ার নেইলপলিশ এ ঢেলে নিন গুড়ো হওয়া আইশ্যাডো টি।খেয়াল রাখবেন যেন বাইরে না পড়ে আই শ্যাডো ।ভালো করে মিশ্রণটি টুথপিক দিয়ে মিশিয়ে নিয়ে নেলপলিশের ঢাকনাটি বন্ধ করে প্রথমে ভালো করে ঝাঁকিয়ে নিন কয়েকবার ।দেখবেন আইশ্যাডোর রং ভালো করে মিশে গেছে নেলপলিশ এ ।এবার আর দেরি কিসের ব্যবহারের জন্য তৈরি আপনার নেলপলিশ ।

বেশি তাড়াহুড়োর মধ্যে থাকলে বা আইশ্যাডো নষ্ট করতে না চাইলে তার বদলে আরেকটি সহজ উপায় আছে যা নেলপালিশের পরিবর্তে ব্যবহার করতে পারেন নখে ।আপনার পছন্দের শেডের লিপস্টিক টি ছোট ফ্ল্যাট মেকআপ ব্রাশের সাহায্যে নখে লাগিয়ে নিন ভালো করে ।এর ওপরে ক্লিয়ার নেলপালিশ বা টপ কোট লাগিয়ে নিন ।তাহলেই তৈরি আপনার কাস্টমাইজড নেলপলিশ ।খুব বেশিদিন এটি স্থায়ী হবে না ঠিকই তবে তৎক্ষণাৎ কাজ চালানোর জন্য খুব ই ভালো এটি আবার ‌কারোর চোখে পড়বে না এটি ।

আরও পড়ুন:  Rat Stealing Necklace: নেকলেস-প্রীতি ইঁদুরের,দোকান থাকে গয়না নিয়ে চম্পট

Featured article

%d bloggers like this: