18 C
Kolkata

নারায়নী নমস্তুতে দুর্গাপূজা এক্সেলেন্স অ্যাওয়ার্ডস ২০২২ (গ্লোবাল)

নিজস্ব প্রতিবেদন: দিল্লি এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে দুর্গাপূজায় শ্রেষ্ঠত্বের শিরোপা জানাতে, ২০১৮ সাল থেকে ‘ড্রিম নারচারিস্টস এভিনিউ’ এর ব্যানারে, নারায়ণী নমস্তুতে তাদের ঐকান্তিক প্রয়াস শুরু করে। প্রথম বছরেই এই প্রয়াসেই দিল্লি ও পার্শ্ববর্তী অঞ্চলের পূজা মহলে নারায়নী নমস্তুতে মুখে মুখে ফিরতে থাকে।

এই সাফল্যের জন্য দ্বিতীয় বছর ২০১৯ সালে নারায়নী নমস্তুতে চারিদিকে ছড়িয়ে দেওয়ার প্রচেষ্টা করা হয়। সংযোজন হয় দুর্গাপুজোর কেন্দ্রস্থল কলকাতা। একই নিঃশ্বাসে বলা যেতে পারে বিদেশ বিভুইয়ের পূজোকেও শ্রেষ্ঠত্বের শিরোপা দিতে এগিয়ে আসে নারায়নী নমস্তুতে।

এই প্রয়াস ২০১৯-এ অনেক কিছু খ্যাতি অর্জন করেছে। দিল্লি ছাড়াও কলকাতাতে এক বিশাল ব্যাপ্তি ছড়িয়েছে। তাছাড়াও এই প্রয়াস পাশে পায় প্রখ্যাত গায়ক গায়িকাদের। এত বড় মাপের এই ইভেন্ট সঠিক ভাবে পরিচালনা করতে একটি বড় সঙ্গবদ্ধ পরিচালন সমিতির প্রয়োজন। ঠাকুরের কৃপায় তাও পাওয়া যায় ও নারায়ণী নমস্তুতে র নাম দূরদূরান্তে ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন:  Pathaan: হাতে রিভলবার,কাকে মার্ডারের প্ল্যান করছেন কিং খান?

২০২০ ও ২০২১-এ সারা বিশ্বে করোনা থাবা বসিয়েছিল। তবে নারায়নী নমস্তুতে দলকে কোরনার রক্তচক্ষু দমিয়ে দিতে পারেনি লকডাউন এর সময় থেকে আনলকিং পর্যন্ত তারা সব সময় প্রতিনিয়ত নিজেদের কাজের পরিকল্পনা করছিল। ফলস্বর ূপ ২০২১ এ যখন দিল্লি লকডাউনে জর্জরিত তখন কলকাতায় নারায়নী নমস্তুতে তাদের প্রধান আকর্ষণ কেন্দ্র করে তোলে। সাথে সাথে তারা পৌঁছে যায় প্রতিবেশী দেশ বাংলাদেশের রাজধানী ঢাকাতেও। এছাড়াও অস্ট্রেলিয়া কানাডা ইউনাইটেড কিংডমেও পদচিহ্ন রাখে নারায়নী নমস্তুতে।

শুরু হয়ে গেছে ২০২২ এর পুজোর অপেক্ষা, কারা ছিনিয়ে নেবে শ্রেষ্ঠত্বের শিরোপা সেটাই দেখার। নারায়নী নমস্তুতে টিমের কাছে দুর্গাপুজো একটা উৎসব নয় এটা একটা আবেগ।

Featured article

%d bloggers like this: