27 C
Kolkata

২১ দিনে ২৫ হাজার নালিশ

নিজস্ব সংবাদদাতা : উচ্চ প্রাথমিকে নিয়োগ নিয়ে কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছে যে সমস্ত প্রার্থীদের অভিযোগ রয়েছে, তাদের তা জানানোর সুযোগ দিতে হবে। সেই মোতাবেক উচ্চ প্রাথমিক নিয়োগ নিয়ে গত ১০ জুলাই থেকে শুরু হয় অভিযোগ গ্রহণ প্রক্রিয়া। তাতে দেখা গেল, মাত্র ২১ দিনেই ২৫ হাজার অভিযোগ জমা পড়েছে।

শনিবার বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত এই অভিযোগ গ্রহণ করেছে কমিশন। তাতে দেখা গিয়েছে, শুধু ই-মেইলে অভিযোগ এসেছে ১৩ হাজার ৫০০। আর অফলাইনে জমা পড়েছে প্রায় ১১ হাজার ৫০০ অভিযোগ। শনিবারই শেষ হয় এই অভিযোগ জমা নেওয়ার প্রক্রিয়া। এদিকে ইন্টারভিউ প্রক্রিয়া চলবে ৪ঠা আগস্ট পর্যন্ত।

আরও পড়ুন:  Sarada Scam : সারদার নথি চুরির মামলায় নির্দেশ হাই কোর্টের

সূত্রের খবর, নিয়োগের আগে এই সমস্ত অভিযোগ খতিয়ে দেখবেন স্কুল সার্ভিস কমিশনের আধিকারিকরা। তার পর শুরু হবে শুনানি প্রক্রিয়া। , ইন্টারভিউ প্রক্রিয়ায় কোনও বাধা না দিলেও আদালতের নির্দেশ ছাড়া আগামী ৩ মাস নিয়োগপত্র দেওয়া যাবে না বলে জানিয়ে দিয়েছে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন:  Bodhan: ষষ্ঠীর আগেই টলিপাড়ায় 'বোধন' সন্দীপ্তা দিতিপ্রিয়ার

হাইকোর্টের নির্দেশ, ইন্টারভিউ গ্রহণ প্রক্রিয়া শেষ করে প্যানেল প্রস্তুত করতে হবে। একই সঙ্গে ইন্টারভিউতে ডাক পাওয়া প্রার্থীদের স্বচ্ছ তথ্য ভাণ্ডার তৈরি করতে হবে স্কুল সার্ভিস কমিশনকে।

Featured article

%d bloggers like this: