21 C
Kolkata

Primary TET : অবশেষে ঘোষিত হলে টেটের দিন

নিজস্ব প্রতিবেদন : পরবর্তী টেটের দিন ঘোষণা করল প্রাথমিক শিক্ষা পর্ষদ। এ দিন বৈঠক করে জানিয়ে দেওয়া হয় আগামী ১১ ই ডিসেম্বর হবে প্রাথমিক শিক্ষক নিয়োগের পরবর্তী পরীক্ষা । পুজোর আগেই বিজ্ঞপ্তি জারি করা হবে বলে জানিয়েছেন পর্ষদের চেয়ারম্যান গৌতম পাল। এদিকে লক্ষী পুজোর পর থেকেই প্রাথমিক গেটের জন্য একটি নির্দিষ্ট পোর্টাল চালু হবে । অনলাইনে সেখানেই আবেদন করা যাবে এবং কিভাবে আবেদন করতে হবে সেটাও প্রাথমিক শিক্ষা পর্ষদ জানিয়ে দেবে।

অন্যদিকে, প্রাথমিক স্কুল শিক্ষক নিয়োগের কথা বলা হয় এদিন । জানা গিয়েছে , পুজোর আগেই বিজ্ঞপ্তি প্রকাশ হবে এই সংক্রান্ত বিষয়ে । এই বিষয়ে আবেদন প্রক্রিয়া চালু হবে কালীপুজোর পর থেকে । সূত্রের খবর ১১ হাজারেরও বেশি শূন্য পদে প্রাথমিক শিক্ষক শিক্ষিকা নিয়োগ হবে ।

আরও পড়ুন:  জঙ্গিদের সেভ প্যাসেজ ও মুক্তাঞ্চল…..

এর আগে সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছিল সেপ্টেম্বরের মধ্যেই নিতে হবে টেট পরীক্ষা । এদিনের সাংবাদিক সম্মেলনে বলা হয় , কালী পুজোর পর শুরু হবে রেজিস্ট্রেশন ১১ হাজার শূন্য পদের যোগ্য তাঁরাই , যাঁরা টেট পাশ করেছেন । এমনকি যারা ২০১৪ ও ২০১৭ সালের টেট পাস করেছেন , এখনও আন্দোলন করছেন । তাঁরাও এখানে আবেদন করতে পারবেন । এরপর আন্দোলনকারীদের উদ্দেশ্যে বলা হয় , তাঁরা যেন আন্দোলন প্রত্যাহার করে নিয়ে নিয়োগের জন্য আবেদন করে।

নিয়োগ প্রক্রিয়া হবে পুরোপুরি স্বচ্ছ ভাবে। যার দরুন ইন্টারভিউ চলাকালীন ভিডিও এবং অডিও রেকর্ড হবে।

শুক্রবার প্রাথমিক শিক্ষক পর্ষদের এড হক কমিটি বৈঠকে বসেছিল । উপস্থিত ছিলেন চেয়ারম্যান গৌতম পালও । সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয় ডিসেম্বরের মধ্যে নতুন করে টেট পরীক্ষা নেওয়া হবে ।

আরও পড়ুন:  Baranagar: ছাত্র মৃত্যুতে ভোগান্তি চরমে, আত্মহত্যার প্ররোচনার অভিযোগ দায়ের ৯ পড়ুয়ার বিরুদ্ধে

Featured article

%d bloggers like this: