28 C
Kolkata

WB HS Exams 2022: জয়েন্ট পরীক্ষার জন্য দিন বদল উচ্চমাধ্যমিক পরীক্ষার

নিজস্ব প্রতিবেদন : রাজ্যের লক্ষ লক্ষ উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর জন্য বড় ঘোষণা। জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার জন্য যাতে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের কোনও অসুবিধা না হয়, সে কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত পর্ষদের, জয়েন্ট এন্ট্রান্সের রুটিন একতরফা ভাবে প্রকাশ করা হয়েছে বলে দাবি পর্ষদের। আর সেই সঙ্গে জানানো হয় , উচ্চ মাধ্যমিক পরীক্ষার চারটি দিন বদল করা হচ্ছে। বাকি দিন গুলো যদিও অপরিবর্তিত থাকছে।

এদিন, উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি জানিয়েছেন, ‘২ এপ্রিল থেকে শুরু হবে উচ্চমাধ্যমিক। আগামী ১৩ এপ্রিলের পরীক্ষাটি হবে ১৮ তারিখ। ১৮ এপ্রিলের পরীক্ষাটি হবে ২৫ এপ্রিল। ২০ এপ্রিলের পরীক্ষাটি হবে ২৬ ,আর ১৬ এপ্রিলের পরীক্ষাটি এগিয়ে ১৩ এপ্রিল ঠিক করা হয়েছে। ওইদিনই শেষ হবে উচ্চমাধ্যমিক পরীক্ষা।

আরও পড়ুন:  Dengue Death: বাঁশদ্রোণীতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত ১
আরও পড়ুন:  Sundarban: কাঁকড়া ধরতে যাওয়াই কাল, আচমকাই ঘাড়ের উপর ঝাঁপিয়ে পড়ল বাঘ, তারপর.....

কেন্দ্রের তরফে JEE মেইন পরীক্ষা ১৬ থেকে ২১ এপ্রিল পর্যন্ত ঘোষণা করা হয়েছে। এই বছর উচ্চমাধ্যমিকের মোট পরীক্ষার্থীর সংখ্যা ৮ লক্ষেরও বেশি। জয়েন্ট পরীক্ষাতে রাজ্য থেকেও কয়েক হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। তাই একই দিনে জয়েন্ট আর উচ্চমাধ্যমিক হলে পড়ুয়ারা সমস্যায় পড়তে পারে। সেই জন্য মুখ্যসচিব এইচকে দ্বিবেদী উচ্চ মাধ্যমিক মাধ্যমিক পরীক্ষা নিয়ে বৈঠক করেন নবান্নে। সেই বৈঠকেই জানিয়ে দেওয়া হয়েছে, কোনও একটি রাজ্যের বোর্ডের অসুবিধা হলে, জয়েন্ট এন্ট্রান্স কর্তৃপক্ষ দিন বদল করবে না। তাই পর্ষদকে সিদ্ধান্ত নিতে হয়েছে।

সোমবার থেকে শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা। যার কারণে বিভিন্ন জায়গায় ইন্টারনেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উচ্চ মাধ্যমিকের সময়ও ইন্টারনেট বন্ধ রাখা হবে বলে জানিয়েছেন সংসদ। এছাড়া , অতি স্পর্শকাতর পরীক্ষা কেন্দ্রগুলিতেসিসিটিভি লাগানো হবে বলেও জানানো হয়েছে।

আরও পড়ুন:  Daily Horoscope 25 September, 2022 : আজ কোন রাশির কপালে পড়বে ভাঁজ! পড়ুন আজকের রাশিফল...
আরও পড়ুন:  Manik Bhatterjee : একদিনের স্বস্তি মানিকের

Related posts:

Featured article

%d bloggers like this: