27 C
Kolkata

টেট পরীক্ষার দিন ঘোষণা করে বিজ্ঞপ্তি জারি

নিজস্ব সংবাদদাতা : বছরের শেষ দিন টেট পরীক্ষার বিজ্ঞপ্তি জারি করে দিল প্রাথমিক শিক্ষা সংসদ। ৩১ জানুয়ারি বেলা একটায় শুরু হবে পরীক্ষা। আড়াই ঘণ্টায় ১৫০ নম্বরের উত্তর দিতে হবে পরীক্ষার্থীদের। ১৬ হাজার ৫০০ শূন্যপদের জন্য প্রায় আড়াই লক্ষ পরীক্ষার্থী টেটে বসবেন। অফ লাইনেই নেওয়া হবে পরীক্ষা। পরীক্ষা হবে মোট ১৫০ নম্বরে।

করোনা পরিস্থিতির মধ্যে যে পরীক্ষার্থীরা পরীক্ষা দেবেন, তাঁদের সুরক্ষায় উপযুক্ত পরিকাঠামো প্রস্তুত রাখার দাবি জানিয়েছে শিক্ষক সংগঠনগুলি। যাঁরা ইতিমধ্যেই টেটে উত্তীর্ণ হয়েছেন, তাঁদের ইন্টারভিউ নেওয়া হবে ২০২১-এর ১০ থেকে ১৭ জানুয়ারি। তৃতীয় দফার টেট হবে ৩১ জানুয়ারি বেলা একটায় । পরীক্ষা হবে অফলাইনে, অর্থাত্ সশরীরে গিয়ে পরীক্ষা দিতে হবে।

অন্যদিকে, স্নাতকদের জন্য রয়েছে সুখবর। কারণ, স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে গ্রুপ বি এবং সি-তে মোট ৬ হাজার ৫০৬ জন কর্মী নিয়োগ করা হবে। অ্যাসিস্ট্যান্ট অডিট অফিসার, অ্যাস্টিস্ট্যান্ট অ্যাকাউন্টস অফিসার, অ্যাসিস্ট্যান্ট সেকশন অফিসার, ইনস্পেক্টর অফ ইনকাম ট্যাক্স, অ্যাসিস্ট্যান্ট এনফোর্সমেন্ট অফিসার, সাব ইনস্পেক্টর, সুপারিনটেনডেন্ট, ডিভিশনাল অ্যাকাউন্ট্যান্ট, জুনিয়র স্ট্যাটিসটিক্যাল অফিসার, অডিটর, অ্যাকাউন্ট্যান্ট, সেক্রেটরিয়েট অ্যাসিস্ট্যান্ট, আপার ডিভিশন ক্লার্ক, ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে।

আরও পড়ুন:  School Teachers : পাঁচ বছরের লড়াইয়ের পর অবশেষে স্বস্তি, স্কুলে যোগ দিলেন শিক্ষকরা
আরও পড়ুন:  Primary TET : অবশেষে ঘোষিত হলে টেটের দিন

আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারেন। আগামী ৩১ জানুয়ারি, ২০২১ সালের মধ্যে আবেদন করতে হবে। ন্যূনতম স্নাতক হলে এই শূন্যপদে আবেদন করা যেতে পারে। যাঁরা চলতি বছর স্নাতক স্তরের ফাইনাল পরীক্ষা দিয়েছেন, তাঁরাও আবেদনের যোগ্য।

Featured article

%d bloggers like this: