22 C
Kolkata

GOA ELECTION: বিজেপিকে চ্যালেঞ্জ! নির্বাচনের দু’দিন আগে গোয়ায় কেজরিওয়াল

নিজস্ব সংবাদদাতা: একবার আম আদমি পার্টিকেও সুযোগ দেওয়া হোক। ভাষণে গোয়াবাসীর কাছে এমনই অনুরোধ জানালেন দিল্লির মুখ্যমন্ত্রী। নির্বাচন শুরুর মাত্র দু’দিন আগেই গোয়া পৌঁছন অরবিন্দ কেজরিওয়াল। নিজের বক্তব্যে শাসকদল বিজেপি এবং বিরোধীপক্ষ কংগ্রেসকে আক্রমণ একযোগে আক্রমণ শানিয়েছেন তিনি। তাঁর মন্তব্য, এই দু’টি দলই কথা দিয়ে রাখে না।

শুক্রবার সমুদ্র তীরের শহরে সাংবাদিক বৈঠক করেন অরবিন্দ কেজরিওয়াল। তাঁর বক্তব্য, ”আপনারা(গোয়াবাসী) ২৭ বছর কংগ্রেস আর ১৫ বছর বিজেপিকে সুযোগ দিয়ে দেখেছেন। কিচ্ছু বদলায়নি। আগামী ৫ বছরেও বদলাবে না। একবার আপ-কেও সুযোগ দিয়ে দেখুন।” দিল্লির মুখ্যমন্ত্রীর অভিযোগ, ”শুধুমাত্র সরকারের জন্যে গোয়ার ঋণ রয়েছে চব্বিশ হাজার কোটি টাকা। আপনারা যদি ওই দু’টি দলকে আবারও নির্বাচিত করেন, তবে এই ঋণ বেড়ে পঞ্চাশ হাজার কোটি টাকা হয়ে যাবে।” কংগ্রেসকে ভোট দেওয়ার কোনও কারণ আছে বলে মনে করেন না কেজরিওয়াল। কারণ, বিজেপি যখন জিতেছিল তখন সব বিধায়ক ওই দলে যোগ দিয়েছে।

আরও পড়ুন:  Indian Railway: সুখবর! যাত্রী সুরক্ষায় এবার ট্রেনের ইঞ্জিনে বসছে ক্যামেরা

এই প্রথম গোয়ায় লড়ার কথা ভেবেছে কেজরিওয়ালের দল। রাজধানীর মুখ্যমন্ত্রীকে ভাষণে বলতে শোনা গেল, ”দিল্লিতে গিয়ে জিজ্ঞেস করুন। সেখানকার মানুষ কি কি পেয়েছে। য়ায়।”(গোয়ার বাসিন্দাদের) যদি কোনও আত্মীয় দিল্লিতে থাকেন, ফোন করুন তাঁকে। জিজ্ঞেস করুন, তিনি কেজরিওয়াল সরকার পেয়ে খুশি কি না। যদি কেউ বলেন যে খুশি নয়, তবে আপনারা এই রাজ্যে আমায় ভোট দেবেন না। চ্যালেঞ্জ আমার।” সাংবাদিক বৈঠকে আপ নেতা বলেন, ”আমি বারবার বলি, সরকারের ইচ্ছে থাকলেই কাজ হয়। গোয়া সরকার শুধু ভিআইপিদের জন্যে কাজ করেন। আমাদের জন্যে গোয়ার প্রত্যেকে ভিআইপি।” তাঁর আক্রমণ, ”যে গতিতে প্রধানমন্ত্রীর জন্যে হেলিপ্যাড তৈরি হয়েছে, সেই গতিতে বাস স্ট্যান্ড বা রাস্তা তৈরি হল না গোয়ায়।”
উল্লেখ্য, আপের পক্ষ থেকে অমিত পালেকারকে মুখ্যমন্ত্রীর মুখ হিসেবে প্রার্থী করা হয়েছে। ৪০টি বিধানসভা কেন্দ্রে নির্বাচন ১৪ ফেব্রুয়ারি। আর ভোট গণনা ১০ মার্চ।

আরও পড়ুন:  Varun Dhawan : একটি আপেল খাইয়ে পাঁচ হাজার টাকা রোজগার করেছিলেন বরুণ

Featured article

%d bloggers like this: