20 C
Kolkata

Lata Mangeshkar health Update: আরও কয়েকদিন হাতপাতালেই অসুস্থ লতা


নিজস্ব সংবাদদাতা: শরীর ভালো নেই বর্ষীয়ান অভিনেত্রী লতা মঙ্গেশকরের। একদিকে করোনা অপরদিকে নিউমোনিয়া দুয়ে মিলিয়ে কাবু সুর সামগ্রী লতা। বর্তমানে হাসপাতালেই চিকিৎসারত গায়িকা। সুস্থ হতে আরও বেশ কয়েকদিন সময় লাগবে বর্ষীয়ান অভিনেত্রীর। তাই আপাতত হাসপাতালেই থাকতে হবে লতাকে।

গত কয়েকদিন ধরেই ক্রমাগত একের পর এক তারকা হচ্ছে করোনা আক্রান্ত। বলিউড থেকে টলিউড করোনা পিছু ছাড়ছেনা সেলেবদের। সেই তালিকায় নাম যুক্ত হয়েছে লতারও। ভারতের স্বনামধন্য গায়িকা লতা মঙ্গেশকর। এক হাজারেরও বেশি ভারতীয় ছবিতে গান করেছেন তিনি। পাশাপাশি ৩৬টি আঞ্চলিক ভাষাতে ও বিদেশি ভাষায় গান গাওয়ার একমাত্র রেকর্ডটি তারই ঝুলিতে রয়েছে।

১৯৪২ সালে একটি মারাঠি ছবির জন্য প্রথম গান রেকর্ড করতেই তার মিষ্টি কণ্ঠের প্রেমে পরে যান বহু অনুরাগীরা। এরপর লতাকে আর পিছনে ফায়ার তাকাতে হয়নি। ১৯৭৪ সালে সবচেয়ে বেশি গান গিনেস বুকে নামও ওঠে সুর সামগ্রীর। ১৯৪৮ থেকে ১৯৭৪ সালের মধ্যে ২৫ হাজারেরও বেশি গান রেকর্ড করার নজির গড়েন লতা মঙ্গেশকর। লতার মিষ্টি মধুর সুরে আজও সঙ্গীত প্রেমীদের মন মজে।

আরও পড়ুন:  Telugu Filmmaker K. Viswanath passes away: চিরতরে ঘুমের দেশে জনপ্রিয় পরিচালক

যদিও বর্তমানের পরিস্থিতিতে করোনার থাবা লতার শরীরেও। করোনা আক্রান্ত ভারতের কোকিল কণ্ঠী লতাকে ভর্তি করা হয়েছে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে। করোনার পাশাপাশি নিউমোনিয়ায় আক্রান্ত লতা। এই মুহূর্তে চিকিৎসার জন্য লতাকে রাখা হয়েছে আইসিইউতে। ৯২ বছর বয়সী করোনা আক্রান্ত লতাকে বেশ কয়েকদন থাকতে হবে চিকিৎসকদের নজরেই। তাই আগামী হাসপাতালেই ১০-১২ দিন পর্যবেক্ষণে রাখা হবে লতাকে।

Featured article

%d bloggers like this: