28 C
Kolkata

Dasari Narayana Rao: দাসারি নারায়ণ রাওকে স্মরন


নিজস্ব প্রতিবেদন: যে কোনও চলচ্চিত্র প্রাণ পাওয়ার জন্য সেখানে প্রয়োজন হয় একজন প্রাণ-পুরুষের। ঠিক যেমনটা ছিলেন কিংবদন্তি চলচ্চিত্র পরিচালক দাসারি নারায়ণ রাও। হিন্দি সিনেমা থেকে তেলেগু সিনেমা সর্বত্রই তিনি ছিলেন বিস্তৃত ।

দাসারি নারায়ণ রাও বিভিন্ন ঘরানার বহু ফিচার ফিল্ম পরিচালনাও করেন। পরিচালক, প্রযোজক, চিত্রনাট্যকার, অভিনেতা, গীতিকার, থেকে রাজনীতিবিদ সেই দাসারি নারায়ণ রাওর স্মরণে এবার আয়োজন করা হলো প্রতিভাবান ভারতীয় পরিচালকদের সম্মানজ্ঞাপনের এক আনুষ্ঠান। এবার দাসারি সাংস্কৃতিক ফাউন্ডেশন প্যান ইন্ডিয়া থেকে প্রতিভাবান পরিচালকদের অভিনন্দন জানাতে চলেছে।

ফাউন্ডেশনের সভাপতি রমেশ নাইডু, অন্ধ্রপ্রদেশের ফিল্ম অ্যান্ড টেলিভিশন প্রমোশন কাউন্সিল এবং তেলুগু প্রসিনেমা ‘বেদিকা’-র সহযোগিতায় আগামী ৪ সেপ্টেম্বর হায়দরাবাদে ফিল্ম নগর সাংস্কৃতিক কেন্দ্রে প্রতিভাবান পরিচালকদের অনুষ্ঠানিক সম্মানজ্ঞাপন করা হবে। আর সেই জন্যই ড. দাশারি-র স্মরণে কলকাতায় আয়োজিত হলো এক সাংবাদিক সম্মেলনের। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক সন্দীপ রায় ও অভিনেত্রী মৌবানি সরকার।

আরও পড়ুন:  Tiger 3 : কবে আসছে টাইগার ৩?

এই অনুষ্ঠান প্রসঙ্গে ফাউন্ডেশনের সভাপতি রমেশ নাইডু ভারতীয় চলচ্চিত্রে রাও যে মহান সেবা দিয়েছিলেন তা স্মরণ করে বলেন, ‘তিনি বিভিন্ন ঘরানার একশো পঞ্চাশটিরও বেশি ফিচার ছবি পরিচালনা করেছেন৷ তিনি তাঁর ক্যারিয়ারে ১৫২ টি চলচ্চিত্র পরিচালনার জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের অধিকারী৷ তিনি মনিকার দর্শন রত্ন৷ তাঁর কাজগুলি সামাজিকতার উপর জোর দেয়৷ অবিচার, দুর্নীতি এবং লিঙ্গ বৈষম্যও তাঁর ছবির বিষয়’।

Featured article

%d bloggers like this: