28 C
Kolkata

Jeet: শাসক দলের ঘনিষ্ঠ নয় বলেই কি পুরস্কার তালিকা থেকে বাদ জিৎ !

নিজস্ব প্রতিবেদন : SSC দুর্নীতি কাণ্ডে রাজ্যের উত্তপ্ত পরিস্থিতির মাঝেই পশ্চিমবঙ্গ তথ্য ও সংস্কৃতি দপ্তরের তরফে ‘বঙ্গ সম্মানের’ আয়োজন করা হয়েছিল ২৫ জুলাই। সেই নিয়েই কম জলঘোলা হয়নি। অনীক দত্ত, শ্রীলেখা মিত্রের মতো বামপন্থী মনোভাবাপন্ন টলিউড তারকারা কটাক্ষ করেছেন এই অনুষ্ঠান নিয়ে। শুধু যে তারকারা তাই নয় কটাক্ষ করতে বাদ যাননি আম জনতাও। তবে রাজ্য সরকারের বঙ্গসম্মান তালিকা দেখে চোখ কপালে উঠেছে নেটদুনিয়ার। তাঁদের দাবি, ‘শাসকদল ঘনিষ্ঠ তারকাদেরকেই বেছে বেছে বিশেষ সম্মানে পুরস্কৃত করা হয়েছে রাজ্য সরকারের তরফে। তালিকায় ছিলেন, দেব, নুসরত, সোহম , সহ আরও অনেকে।

কিন্তু প্রায় সকলেই ছিলেন শাসক দলের ঘনিষ্ঠ। সেই তালিকায় জিৎ নেই কেন?’ প্রশ্ন তুলেছেন জিৎ-অনুরাগীরা। ২০১১ সালে জিৎ-এর বিপরীতে ‘শত্রু’ ছবি দিয়ে টলিউডে পা রাখেন নুসরত জাহান। সেই প্রেক্ষিতে ১০ বছরের ফিল্মি কেরিয়ারে নুসরত ‘মহানায়িকা’ সম্মান পেলেও জিৎ কেন বাদ গেলেন? যেখানে তারও আগে ২০০২ সালে হরনাথ চক্রবর্তীর পরিচালনায় ‘সাথী’র মতো বিগ সুপারহিট সিনেমা উপহার দিয়ে বক্সঅফিস কাঁপিয়ে দিয়েছিলেন তিনি। বঙ্গসম্মানের তালিকায় অভিনেতা-প্রযোজক জিতের নাম বাদ যাওয়ায় সোশ্যাল মিডিয়া এককথায় উত্তাল!

আরও পড়ুন:  Tabu: মাত্র কয়েক টাকা দামের ক্রিমে তাব্বুর জৌলস চোখ ধাঁধানো !
আরও পড়ুন:  Dhoni- Rituparna: এবার একসঙ্গে ধোনি ঋতুপর্ণা!

অনুরাগীদের দাবি, ‘জিৎ কোনও রাজনৈতিক শিবিরের সঙ্গে যুক্ত নন বলেই কি বঙ্গভূষণে ভূষিত করা হল না তাঁকে?’ কেউ বা আবার প্রশ্ন তুলেছেন, ‘নুসরত জাহান, সোহম চক্রবর্তীকে কেন মহানায়ক সম্মান দেওয়া হল?’ একুশের বিধানসভা ভোটের আগে জিৎ-এরও রাজনীতিতে যোগ দেওয়ার জল্পনা রটে যায়! পরে অবশ্য সেই ভুল ভাঙে। একবার নয় দুইবার নয় বহুবার জিৎ বিভিন্ন সাক্ষাতে বলেছেন যে, তিনি রাজনীতির কিছুই বোঝেন না। তাই যোগ দেওয়ার প্রশ্নই ওঠে না। বঙ্গসম্মানের তালিকা দেখে সেই প্রসঙ্গ টেনে এনেই জিৎ-অনুরাগীদের মন্তব্য, ‘উনি রাজনীতিতে নেই বলেই কি পুরস্কারটা পেলেন না?’

Featured article

%d bloggers like this: