29 C
Kolkata

Kajol Happy Birthday: শুভ জন্মদিন কাজল

নিজস্ব প্রতিবেদন : বলিউডের ইতিহাসের অন্যতম সফল ও জনপ্রিয় অভিনেত্রীর তালিকায় কাজলের নাম থাকবে একদম উপরের দিকে। শুধুমাত্র অভিনয় দক্ষতাই নয়, তাঁর কথা বলার স্পষ্ট ভঙ্গি, অত্যন্ত রসিক ব্যক্তিত্ব- সবকিছু মিলিয়েই এই তুমুল জনপ্রিয়তা। ভারতীয় সিনেমায় অবদানের জন্য পেয়েছেন পদ্মশ্রী সম্মানও। শাহরুখ খানের সঙ্গে তাঁর জুটি শুধু বলিউডেই নয়, গোটা দেশের সিনেমার সর্বকালের সেরা জুটির মধ্যে অন্যতম। পরিচালক আদিত্য চোপড়ার প্রথম ছবি। ১৯৯৫ সালে মুক্তি পাওয়া এই ছবিটি সমস্ত ভারতীয় সিনেমাপ্রেমীর কাছে হয়ে উঠেছিল ভালবাসার শেষ স্টেশন।

‘রাজ’ এবং ‘সিমরন’ জয় করে নিয়েছিল আপামর ভারতবাসীর হৃদয়। শাহরুখ-কাজল জুটির চতুর্থ ছবি ‘কুছ কুছ হোতা হ্যায়’। টিনএজারদের কাছে যেন ‘জাতীয় সঙ্গীত’ হয়ে উঠেছিল এই ছবির গান। ‘ফানা’ ছবির হাত ধরে এই প্রথম এই দুই প্রবাদপ্রতিম বলিউড তারকা সরাসরি জুটির ভূমিকায়। এক জঙ্গির প্রেমের গল্প, যা আসলে পরতে পরতে বুনে দেওয়া মানবতার মূল আধারগুলি দিয়ে। কাজল এবং আমির খান অভিনীত ২০০৬ সালে মুক্তি পাওয়া এই ছবিটি কাজলের ‘কামব্যাক ছবি’ হিসেবেও ধরা হয়ে থাকে।

আরও পড়ুন:  Falguni vs Neha: হাড্ডাহাড্ডি টক্কর নেহা ফাল্গুনীর

তারপরে ‘দুশমন’ ছবিতে তার অসামান্য অভিনয় ক্ষমতা তাকে লাগিয়ে দিয়েছিল সকলকে। এই ছবিতে কাজলের ডবল রোল ছিল। অসামান্য এই ক্রাইম থ্রিলারে কাজল অভিনীত দুই চরিত্র সনিয়া ও নয়না জিতে নিয়েছিল দর্শকের মন। সনিয়াকে ধর্ষণ করে খুন করা হয়। তারপর বোনের হত্যার প্রতিশোধ কীভাবে নিল আরও এক বোন, তা নিয়েই এই ছবির গল্প। কাজলের বিপরীতে এই ছবিতে ছিলেন সঞ্জয় দত্ত। সিনেমার সংখ্যা অগুনতি। ফিল্মফেয়ারে ‘সেরা অভিনেত্রী’ বিভাগে সবথেকে বেশি পুরস্কার জিতেছেন তিনি। এমন কি অস্কার কমিটির সদস্য হওয়ার জন্যও আমন্ত্রিত হয়েছেন তিনি।

আরও পড়ুন:  Bodhan: ষষ্ঠীর আগেই টলিপাড়ায় 'বোধন' সন্দীপ্তা দিতিপ্রিয়ার

Featured article

%d bloggers like this: