22 C
Kolkata

Kishore Kumar: শহর জুড়ে কিশোর


নিজস্ব প্রতিবেদন: তিনি আজও কুমার। কারণ তিনিই যে কিশোর কুমার। বেশ কয়েক বছর আগে দর্শকদের ফাঁকি দিয়ে সেই মানুষটা চলে গেলেও আজও তিনি অমর। বুধবার কিশোর কুমারের ৯৩ তম জন্মদিন। শহর জুড়ে কিশোর আবহ। কারণ প্রিয় সঙ্গীত শিল্পীকে আজও ভোলেনি টলিপাড়া। বিশেষ দিনে টালিগঞ্জে আর্টিস্ট ফোরামের তরফে কিশোর কুমারকে শ্রদ্ধার্ঘ্য।

গত কয়েক বছর করোনা আবহে সেভাবে কিশোর কুমারের জন্মদিন পালন সম্ভব না হলেও চলতি বছর টালিগঞ্জেই সাড়ম্বরে পালন কিশোর কুমারের জন্মদিন। মন্ত্রী অরূপ বিশ্বাস থেকে কিশোরকণ্ঠী গায়ক গৌতম ঘোষ, রচনা বন্দ্যোপাধ্য়ায়, জোজো, সোহম উপস্থিত হয়েছিলেন একাধিক নামিদামি ব্যক্তিরা। দীর্ঘ ৩০ বছর ধরে টালিগঞ্জে অনুষ্ঠিত হচ্ছে এই অনুষ্ঠান। তাই এই বছরও তার ব্যতিক্রম হয়নি। কারণ কিশোর কুমার এমন একজন মানুষ যাকে ভুলতে পারে নি এই শহর, শহরের মানুষরা।

আরও পড়ুন:  Swastika Mukherjee:পাত্র চাই বিজ্ঞাপন দিলেন স্বস্তিকা

তাই তো প্রতি বছরই কিশোর কুমারের জন্মদিন ফিরে আসে নতুন ভাবে নতুন রূপে। কারণ তাঁর জীবন যে এক চলমান রোলারকোস্টার। আঘাত, বিচ্ছেদ, বেদনা, জীবনের যাবতীয় ওঠা পড়ার সব কিছুর মাঝেও সুরের জাদুকর কিশোরকুমার অমলীন। লুচি, আলুরদম, মাংস, বেগুনভাজা বাঙালিয়ানায় ভরা মানুষটাকে নাকি রেকর্ডিং-এর জন্য রাজি করাতেও রীতিমত মাছ ঘুষ দেওয়া হত কিশোর কুমারকে। তাই চির রঙিন কিশোরকে ভুলবেন বাঙালি।

Featured article

%d bloggers like this: