18 C
Kolkata

Kolkata : খাস কলকাতায় অটো ভর্তি বোমা এবং অস্ত্ৰ উদ্ধার

নিজস্ব প্রতিবেদন : জেলার পাশাপাশি কলকাতার সার্বিক পরিস্থিতিও বেশ আতঙ্কের। শুক্রবার কুলতলিতে একটি অস্ত্র কারখানার খোঁজ পাওয়া গিয়েছিল । আর এই ঘটনার ২৪ ঘণ্টা পর হতে না হতেই খাস কলকাতায় মিলল অটো ভর্তি বোমা এবং অস্ত্র । দক্ষিণ কলকাতার হরিদেবপুরের ঘটনা । ৪১ পল্লি ক্লাবের সামনে দাঁড়িয়ে থাকা অটোর মধ্যে মিলল ১৯টি তাজা বোমা ও একটি আগ্নেয়াস্ত্র ও ২ রাউন্ড গুলি। পড়ে হরিদেব পুর থানার পুলিস গিয়ে সেখান থেকে অস্ত্র এবং বোমা উদ্ধার করে । এত গুলো অস্ত্র কোথা থেকে এল? কোথায় পাচার করা হচ্ছিল? সেই বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

শনিবার দীর্ঘক্ষণ অটোটি দাঁড়িয়ে থাকতে দেখে সন্দেহ জাগে স্থানীয় দের মনে । এরপর স্থানীয় সূত্রেই পুলিসকে খবর দেওয়া হয়, রাস্তায় একটি অটো দাঁড়িয়ে আছে এবং ঢাকা অবস্থায় রয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে , ১৯টি তাজা বোমা ও একটি আগ্নেয়াস্ত্র ও ২ রাউন্ড গুলি উদ্ধার হয়েছে। অটোর নম্বর কে কাজে লাগিয়ে ইতিমধ্যে তদন্ত শুরু হয়েছে । যেখানে অটোটি দাঁড় করানো ছিল সেখানে ক্যামেরা হয়েছে । পুলিস সেই সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখবে ।

আরও পড়ুন:  Oindrila Sen: আর আঙ্কেল নয় এবার বুম্বার নায়িকা অঙ্কুশের বান্ধবী

অটোর মধ্যে বোমা গুলি একটি পলিথিন চাপ দেওয়া ছিল । এই অটোটি এলাকার কারোর কিনা , সেই বিষয়ে কেউই ঠিক করে বলতে পারছেনা । এর ঘটনার পিছনে কী কোনও বড় ছক রয়েছে ? নাকি অন্য কোথাও পাচার করার পরিকল্পনা ছিল? এই সমস্ত বিষয়ের সঙ্গে অটো চালকের খোঁজ তল্লাশি শুরু করেছে পুলিস ।

প্রসঙ্গত , শুক্রবারই দক্ষিণ ২৪ পরগনার কুলতলিতে বেআইনি অস্ত্র কারখানার হদিশ পাওয়া গিয়েছিল। সূত্র মারফত খবর পেয়ে, বৃহস্পতিবার দুপুরেই দক্ষিণ ২৪ পরগনার গিয়ে তল্লাশি চালায় পুলিস। ওই এলাকার একটি বাড়িতেই মেলে অস্ত্র কারখানা। সেখান থেকে উদ্ধার হয়েছে, ৮ পিস ওয়ান শর্টার, তিনটি লং ব্যারেল অর্থাত্‍ দো’নলা বন্দুক। উল্লেখ্য ,বাড়ি মালিক এবং বেআইনি অস্ত্র পাচারচক্রের পান্ডা মহিউদ্দিন সর্দারকে গ্রেপ্তার করেছে পুলিস।

আরও পড়ুন:  The Red Files: অবশেষে প্রকাশ্যে বানতলা ধর্ষণকাণ্ড

Featured article

%d bloggers like this: