29 C
Kolkata

Koneenica Banerjee: ‘পাখি’ থেকে ‘ সহচরী’ কনীনিকা সুপারহিট


নিজস্ব প্রতিবেদন: আজ থেকে প্রায় ২২ বছর আগে রবি ওঝার হাত ধরে টলিপাড়ার পেয়েছিল তাদের পাখিকে। অর্থাৎ অভিনেত্রী কনীনিকা বন্দ্যোপাধ্যায়কে। সালটা ২০০০, ধারাবাহিক এক আকাশের নিচে পাখির চরিত্রে অভিনয় করতেন কনীনিকা। ছোট্ট কনীনিকার অভিনয়ে মুগ্ধ হয়েছিল সকলে। সেই থেকে এখনও অভিনয়ের গাড়ি দ্রুত গতিতে চলছে তার।

ধারাবাহিক থেকে অভিনয়ে পা রাখলেও ইতিমধ্যেই বড় পর্দায় নাম লিখে ফেলেছেন কনীনিকা। সেই দিনের সেই ছোট্ট পাখি কখনও ধরা দিয়েছে কলেজ স্টুডেন্ট হয়ে আবার কখনও গৃহবধূ, আবার কখনও রেডিও জকি হয়ে। বড় পর্দায় মলয় ভট্টাচার্যের চলচ্চিত্র তিন এক্কে তিন-এ প্রথম দেখা যায় কনীনিকাকে। এরপর টনিক থেকে কণ্ঠ, মুখার্জী দার বউ, হামি, বিলু রাক্ষস ,পোস্ত একাধিক ছবিতে অভিনয় করে সে।

আরও পড়ুন:  Srabanti Chatterjee: চতুর্থ বিয়ে নিয়ে মুখ খুললেন শ্রাবন্তী !

‘অন্দরমহল’ ধারাবাহিকে কনীনিকার চরিত্র অত্যন্ত প্রশংসিত হয়েছিল। ধারাবাহিক চলাকালীনই অন্তঃসত্ত্বা হয়ে যায় অভিনেত্রী। এরপর বেশ একটা লম্বা ব্রেক নেন সে। মেয়েকে সামলে তিনি ফিরে আসেন দর্শকদের সহচরী হয়ে। বর্তমানে ‘আয় তবে সহচরী’ ধারাবাহিকে অভিনয় করে দর্শকদের মনে একটা পাকাপাকি জায়গা করে নিয়েছেন কনীনিকা। একজন গৃহবধূর মনে থাকা হাজারো স্বপ্ন কিভাবে বাস্তবায়িত করতে হয় সেই গল্পই তুলে ধরছেন অভিনেত্রী।

আরও পড়ুন:  Aparajito: চিনের চলচ্চিত্র উৎসবে ‘অপরাজিত’

ধারাবাহিকে অভিনয়ের পাশাপাশি বর্তমানে অভিনেত্রীর হাতে একগুচ্ছ সিনেমার কাজ। খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে পরিচালক মানসী সিনহার প্রথম ছবি ‘ এটা আমাদের গল্প’। এই ছবিতে বাঙালি নয় পাঞ্জাবি একটি মহিলার কারেক্টর প্লে করবেন কনীনিকা। বাঙালি হোক কিংবা পাঞ্জাবি গৃহবধূ কিংবা রেডিও জকি সব চরিত্রেই সুপার ডুপারহিট কনীনিকা।

আরও পড়ুন:  Manobjibon: কবি থেকে এবার পরিচালকের আসন দখল শ্রীজাতর

Featured article