33 C
Kolkata

No More Sunburn:সাত দিনেই সানবার্ন উধাও

নিজস্ব প্রতিবেদন: সমুদ্রস্নান কার না প্রিয়? আমরা প্রত্যেকে কখনো না কখনো সমুদ্র ভ্রমণে বের হই। ছোট থেকে বড় সকলে ছুটি পেলেই ছুটে যাই সমুদ্রের টানে। সমুদ্র মানেই উত্তাল ঢেউ, তার সাথে সমুদ্র তটে বসে দেদার আড্ডা। সমুদ্র ভ্রমণে যে জিনিসটা একেবারে বাদ দেওয়া চলে না, তা হল সমুদ্র স্নান। ঠিক বলেছি তো? অনেকেই সৌন্দর্য নিয়ে সচেতন না আবার অনেকেই বড়োই সৌন্দর্য সচেতন। আপনি যদি সৌন্দর্য সচেতন হন, তবে এই লেখাটি আপনার জন্য।

সমুদ্র তীরে দাঁড়িয়ে বারবার ভাবছেন জলে নামবেন কিনা? প্রখর রৌদ্রের তাপ মাথায় নিয়ে জলে নামলেই তো সানবার্ন, সান ট্যান হতে বাধ্য। প্রতিদিন যে ত্বক আপনি অত্যন্ত যত্ন করে সুন্দর রাখেন, তা নোনাজলের স্পর্শে এবং সূর্যের প্রখর কিরণে একেবারে ঝলসে মিনিটের মধ্যে কালো হয়ে যায়। নামীদামি কোম্পানির সানস্ক্রিন এক্ষেত্রে কোনো সাহায্য করতে পারে না। তাই সমুদ্র দেখে মন চাইলেও জলে নামতে ভয় পাচ্ছেন?আর ভয়ের কোন কারণ নেই। সম্পূর্ণ প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি একটি ঘরোয়া প্যাক আপনার সানবার্ন ও সমুদ্রের জলের স্পর্শে তৈরি হওয়া ত্বকের কালো দাগ মাত্র 7 দিনে একদম পরিষ্কার করে দেবে।

আরও পড়ুন:  Sudipta Roy: আবার পর্দায় ফিরছেন চারুলতা

প্রতিদিন স্নানের আগে অর্ধেকটা সাদা মূলা কুড়িয়ে নেবেন , তাতে মেশাবেন টক দই, আর সামান্য একটু ব্যাসন। শরীরের যে অংশের ত্বক পুড়ে কালো হয়ে গেছে। সেসব জায়গায় মিশ্রণটি আধঘন্টা পুরু করে মাখিয়ে রাখবেন। আধ ঘন্টা হয়ে গেলে জল দিয়ে ধুয়ে ফেলবেন। ব্যাস, আপনার পোড়া ত্বকের সমস্যার সমাধান পেয়ে যাবেন মাত্র 7 দিনের মধ্যে। তবে আর কিসের চিন্তা? সমুদ্র যদি হাতছানি দিয়ে ডাকে, তার ডাকে প্রাণ খুলে সাড়া দিন।

আরও পড়ুন:  Bodhan: ষষ্ঠীর আগেই টলিপাড়ায় 'বোধন' সন্দীপ্তা দিতিপ্রিয়ার

Featured article

%d bloggers like this: