33 C
Kolkata

Pavel: ‘কলকাতা চলন্তিকা’

নিজস্ব প্রতিবেদন : ‘কলকাতা চলন্তিকা’ নামটার মধ্যেই কলকাতাবাসির একটা আবেগ জড়িয়ে আছে। এবং ইতিমধ্যেই সকলেই জানে গল্পের মূল বিষয় ৩১ মার্চের সেই কালো দিন। যেদিন কলকাতাবাসি দেখেছিল চোখের সামনে ব্রিজ ভেঙে পড়তে। বরাবরই পরিচালক পাভেল-কে দেখা গিয়েছে সত্যি ঘটনা তুলে ধরতে দর্শকদের সামনে। এবারেও তার অন্যথা হয়নি। এবারেও ছবির প্রেক্ষাপট সত্যি ঘটনাকেই কেন্দ্র করে। যেদিন ছবির পোস্টার মুক্তি পেয়েছিল সেদিন দর্শকের সামনে এক লহমায় উঠে এসেছিল সেই কালো দিনের ছবি।

২০ জুলাই মুক্তি পেল ছবির টিজার আর সেখানেই উঠে এসেছে আরও একবার মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার সেই ঘটনা। তবে পরিচালকের কথায়- ” কলকাতা থেমে থাকতে জানে না। কষ্ট পায় ভেঙে পড়ে তবে তারপরেই আবার এগিয়ে যায়। তাই হয়ত এই ছবির নাম ‘কলকাতা চলন্তিকা’। তারপরেই পরিচালক বলেন -” এই ছবির গল্প মাত্র তিন দিনের। মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার আগের দিন, ভেঙে পড়ার দিন এবং তারপরের দিন। সুতরাং ছবিটির গল্প বেশি কিছুই বলার নেই। “

আরও পড়ুন:  Mahishasur Marddini: মহালয়ার পরেই 'মহিষাসুরমর্দিনী' ঋতুপর্ণা

পাশাপাশি পরিচালক জানিয়ে দেন ছবিটির দৈর্ঘ্য ১ঘন্টা ৪৬মিনিটের। শুধু তাই নয় পোস্টারে দেখা না গেলেও ছবিতে অভিনয় করছেন খোদ পরিচালক। পাশাপাশি টিজারে দেখা যাচ্ছে নায়িকা অর্থাৎ ঈশা হাতে টানা রিক্সায় অভিনেতা অর্থাৎ সৌরভকে টেনে নিয়ে যাচ্ছে। সেই অভিজ্ঞতা ভাগ করে নিয়েই অভিনেত্রী বললেন এইভাবে আগে কখনও রিক্সা টেনে দেখিনি। হয়ত এই প্রথম এই শেষ। পাশাপাশি অভিনেত্রী জানান মাত্র ৪দিনে ছবির কাজ শেষ হতে। অর্থাৎ ঈশা র চরিত্রটার শুট শেষ হতে সময় লেগেছে মাত্র ৪দিন। সুতরাং বোঝাই যাচ্ছে সকলে মিলে বেশ মজায় শেষ করেছে ছবির কাজ। এবার দর্শক থেকে নির্মাতা সকলেই অপেক্ষা করে আছে ছবিটি মুক্তি পাওয়ার।

আরও পড়ুন:  Calcutta 99: পুজোর আগেই 'Calcutta 99' বৃষ্টিভেজা

Featured article

%d bloggers like this: