28 C
Kolkata

Kolkata High Court:- সিবিআই দপ্তরে প্রাক্তন উপদেষ্টা শান্তি প্রসাদ, দায়ের করা হলো এফআইআর

নিজস্ব প্রতিবেদন:- নবম দশম শ্রেণীর শিক্ষক নিয়োগ সংক্রান্ত দুর্নীতি নিয়ে ইতিমধ্যেই সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে হাইকোর্টের পক্ষ থেকে। হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গেল বেঞ্চ নিয়োগ সংক্রান্ত মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেন। পাশাপাশি নির্দেশ দেওয়া হয় প্রাক্তন উপদেষ্টাকে জিজ্ঞাসাবাদের। যদিও নোটিশ পেয়ে ইতিমধ্যেই সিবিআই দপ্তর হাজিরা দিয়েছেন স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন উপদেষ্টা শান্তি প্রসাদ সিনহা। যদিও প্রাক্তন উপদেষ্টার বিরুদ্ধে সিবিআই এর পক্ষ থেকে ইতিমধ্যেই দায়ের করা হয়েছে এফআইআর এমনটাই সূত্রের খবর।

নবম দশম শ্রেণীর সহকারি শিক্ষক নিয়োগ মামলায় হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গেল বেঞ্চ ইতিমধ্যেই নিয়োগে দুর্নীতির তদন্তের তদন্তভার দিয়েছেন সিবিআইয়ের হাতে। যদিও সিঙ্গল বেঞ্চের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চের ব্যবস্থা হয়েছে রাজ্য সরকার ও স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন উপদেষ্টা শান্তি প্রসাদ সিনহা। বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চে দায়ের করা হয়েছে মামলা। তবে নিয়োগ সংক্রান্ত মামলা থেকে সরে দাঁড়িয়েছেন বিচারপতি হরিশ ট্যান্ডন। তবে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে সোমবার মামলার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন:  Rakhi-Adil: ফের সম্পর্কে ভাঙ্গন রাখির !
আরও পড়ুন:  Saltlake: বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ অস্থায়ী বাস কর্মীদের, ভোগান্তিতে যাত্রীরা

যদিও অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে শুক্রবারই শিবিরের পক্ষ থেকে জানানো হয়েছে পুরো ঘটনা নিয়ে ইতিমধ্যেই দায়ের করা হয়েছে FIR। যেখানে অন্তর্ভুক্ত করা হয়েছে স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন উপদেষ্টা শান্তি প্রসাদ সিনহার নাম। ইতিমধ্যেই গ্রুপ ডি নিয়োগ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠানো হয়েছে উপদেষ্টা কমিটির সদস্যদের কাছে। যদিও সিবিআই এর পক্ষ থেকে নোটিশ পাওয়ার পরেই সিবিআই দপ্তর হাজির হয়েছে স্কুল সার্ভিস কমিশনের নজরদারি কমিটির তিন সদস্যসহ প্রাক্তন উপদেষ্টা শান্তি প্রসাদ সিনহা।

প্রসঙ্গত বৃহস্পতিবারই হাইকোর্টের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে তদন্তের স্বার্থে যেকোনো কাউকে এমন কি যে কোন দলের রাজনৈতিক নেতাকে জিজ্ঞাসাবাদ করতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। জিজ্ঞাসাবাদ করা যেতে পারে কমিটির অন্যান্য সদস্যদের। যদিও বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণে, ” সিবিআই এর সামনে উপদেষ্টা কমিটির সদস্যদের সাথে প্রাক্তন উপদেষ্টা শান্তি প্রসাদ সিনহার বয়ানে অমিল রয়েছে।”

আরও পড়ুন:  Gold Price: পুজোর মরশুমে সামান্য বাড়ল সোনার দাম, জানুন কলকাতার দর.....

Featured article

%d bloggers like this: