27 C
Kolkata

ছুটি কাটান অরন্যের মাঝে

নিজস্ব সংবাদদাতা : আমাদের সকলেরই ঘুরতে যেতে কম বেশি ভালো লাগে। তবে ঘুরতে যেতে ভালোবাসি অথচ বেশি দূরে জার্নি করতে পারব না এরকম ভাবনা অনেকেরই মধ্যে রয়েছে । করতে হবে না বেশি জার্নি নিতে হবে না বেশি কিন্তু পেয়ে যাবেন মনোরম দৃশ্য উপভোগ করতে পারবেন। সমস্ত রকমের অনুভূতি তার জন্য শুধু খরচা করতে হবে একটু পা বাবাজিকে। পা চালিয়ে হেঁটে হেঁটে ঘুরতে হবে সমগ্র এলাকাটিকে।

আমাদের চলে যেতে হবে হাওড়া শিবপুর। শিবপুর স্টপে নাম্লেই দেখতে পাবেন বোটানিক্যাল গার্ডেন। অথবা প্রচলিত কথায় বি গার্ডেন এর প্রাকৃতিক দৃশ্য যেমন আপনাকে ভাবিত করবে ঠিক সেরকমই আপনাকে পরিচিত করে দেবে সবুজ বন্যপ্রাণীর সাথে। ওখানে গেলে এক অপূর্ব সুন্দর দৃশ্যের সাথে সাথে সবুজে মোরা এক অভিনব বিশ্বকে দেখতে পাবেন আপনি সবুজে ঘেরা চারিদিক।

আরও পড়ুন:  BigBoss: কবে শুরু হচ্ছে বিগবস!
আরও পড়ুন:  Navika Kotia: হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি জনপ্রিয় অভিনেত্রী !

বোটানিক্যাল গার্ডেনে আপনি দেখতে পাবেন ২৫৬রকমের গাছ ও ৩৬৪প্রজাতির চারা গাছ ও নানান ধরনের ছোট বড় পতঙ্গ। সেখানে রয়েছে একটি গ্রহ যেখানে ১৫ রকমের দেখা যায়। এবং রয়েছে একটি পদ্মপুকুর পদ্মের সাইজ এক একটি খালার চেয়েও বড় এই সমস্ত জিনিসের সঙ্গে আরও একটি চমৎকার জিনিস। রয়েছে সেটি হল বিশাল দানবাকার এর বটগাছের কোন দিশা খুঁজে পাওয়া যায় না। বলতে পারেন এই বটগাছটি এখন নজরকাড়া ভূমিকা পালন করে দিয়ে গার্ডেনে । কেউ কেউ শুধু বটগাছটি দেখতে যাওয়ার জন্য সুদূর দেশ থেকে ভ্রমণ করতে আসেন বি গার্ডেন।

Featured article

%d bloggers like this: