21 C
Kolkata

Walt Disney Frozen: মাথা কেটে সংরক্ষণ! জীবিত ওয়াল্ট ডিজনির!

ওয়াশিংটন, ডিসি: Mickey Mouse দেখলেই যাঁর কথা মাথায় আসে, তিনি হলেন ওয়াল্ট ডিজনি। তবে আপনারা কি তাঁর মৃত্যুর চাঞ্চল্যকর তথ্য সম্পর্কে জানেন? প্রাণ ফেরানোর চেষ্টা হয়েছিল ওয়াল্টের। এর কারণে আজকের ডিজনি ল্যান্ডেই সংরক্ষণ করা হয়েছিল তাঁর মৃতদেহ। সেই সময়ও কি কালাযাদুর প্রভাব ছিল?

নেট দুনিয়ায় ভাইরাল ওয়াল্ট ডিজনির সংরক্ষিত মৃতদেহের ছবি

মনে করা হয়, ওয়াল্ট ডিজনি নিজে বিশ্বাস করতেন প্রযুক্তির উপর। তাঁর বিশ্বাস ছিল, বিজ্ঞান একদিন এমন জায়গায় পৌঁছবে, মৃত মানুষও প্রাণ ফিরে পাবে। ডিজনির যুক্তি- শরীরের মৃত্যু হয়, প্রাণের নয়। তাঁর মৃত্যুর তিন মাসের মধ্যেই তৈরি হয় Disney Land। সেখানের পাইরেটস অব দ্য কেরিবিয়নে cryogenically সংরক্ষণ করা হয়েছিল ডিজনিকে। কারওর কথায়, তাঁর গোটা দেহ সংরক্ষণ করা হয়েছিল। কারওর মতে (বিনোদন সাংবাদিক নিকোলাস বারবারের তথ্য অনুযায়ী) আবার শুধু মাথাটাই সংরক্ষিত ছিল। কিন্তু সমস্যা দেখা দেয় এরপরই।

আরও পড়ুন:  Rabindranath Tagore: মেয়ের বিয়ে নিয়ে অবসাদে রবি

ডিজনির দেহ সংরক্ষণের ছবি তুলে কেউ সংবাদমাধ্যমে দিয়ে দেয়। পরে গুগল চালু হলে তা হুহু করে ছড়িয়ে পড়ে। Frozen Walt Disney লিখে অনেকে ছবি খুঁজতেও শুরু করে। এই বিষয়ে জানতে পারে ডিজনির প্রযোজকরা। এরপরই তড়িঘড়ি ২০১৩ সালে FROZEN ছবিটি তৈরি করা হয়। যাতে Frozen, Walt Disney বা অন্য কিছু লিখলে সংরক্ষিত মৃতদেহের ছবি কেউ দেখতে না পায়। এই পুরো ঘটনাটির কোনও তথ্য নেই। সবটাই আমেরিকার লোকমুখে প্রচারিত। অনেকের বিশ্বাস, এখনও ডিজনি ল্যান্ডে তাঁর মৃতদেহ সংরক্ষিত রয়েছে।

Video: দেখুন

Featured article

%d bloggers like this: