33 C
Kolkata

Good News For Hill:- গ্রীষ্মের শুরুতেই সুখবর ! শীততাপ নিয়ন্ত্রিত টয় ট্রেন পেল পাহাড়

নিজস্ব প্রতিবেদন:- বসন্তের শেষেই গ্রীষ্ম শুরু হওয়ার আগে শীততাপ নিয়ন্ত্রিত টয় ট্রেন পেল পাহাড়ের রানী দার্জিলিং। যার কারনে স্বাভাবিকভাবেই খুশি দার্জিলিং বাসী সহ পর্যটকেরা। এবার থেকে এসি কোচ টয় ট্রেনে সফর করতে পারবেন পর্যটকেরা। যার কারণে খুশির হাওয়া মানুষের মধ্যে।

করোনা পরিস্থিতির জেরে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল বিভিন্ন পর্যটন কেন্দ্র গুলি। যার কারণে যাত্রীশূন্য হয়ে গিয়েছিল ট্রয় ট্রেন গুলি। তবে করোনা পরিস্থিতি কাটিয়ে স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে পাহাড়। পাহাড় প্রেমী পর্যটকেরা পাহাড় মুখী হচ্ছেন । তার আগেই খুশির খবর পর্যটকদের জন্য। নিউ জলপাইগুড়ি থেকে দার্জিলিং এসি কোচ টয় ট্রেন পরিষেবা শুরু হলো পাহাড়ের রানী দার্জিলিংয়ে।

পাহাড়ে বেড়াতে এসে পাকদন্ডী বেয়ে টয় ট্রেনে সফর প্রতিটি পর্যটকদের কাছে বরাবরই প্রিয়। তাই মধ্যে গ্রীষ্মের দাবদাহ কিছুটা অস্বস্তিতে ফেলে পর্যটকদের। এবার তাদের জন্য সুখবর। নিউ জলপাইগুড়ি স্টেশনে সামার ফেস্টিভেল শুরু হওয়ার মধ্য দিয়ে এসি কোচ ট্রয় ট্রেন শুরু হলো নিউ জলপাইগুড়ি থেকে। মঙ্গলবার শুভ উদ্বোধন করেছেন রেলের ডি আর এম এস কে চৌধুরী।

আরও পড়ুন:  Madan Mitra: রাত জেগে মদন মিত্রের ঢাকের তালে কোমর দোলালেন শ্রাবন্তী
আরও পড়ুন:  Dengue: মিলছে না বেড, আতঙ্কে রোগীর পরিজনেরা

যদিও উদ্বোধন করার পাশাপাশি ডি আর এম জানান, “বিগত বছরের সেপ্টেম্বর মাস থেকে প্রচুর পর্যটক এসেছে টয় ট্রেনের আনন্দ উপভোগ করতে এবং অনেক যাত্রীর অনুরোধ ছিল শীতকালে ঠান্ডার আমেজে টয় ট্রেন যাত্রা আনন্দের হলেও গ্রীষ্মকালে কর্শিয়াং পর্যন্ত যাত্রায় অনেকটাই গরম থাকে তাই যাত্রীদের অনুরোধকে মাথায় রেখে ১লা মার্চ অর্থাৎ গ্রীষ্মের শুরুর দিন থেকেই চালু করা হলো এয়ারকন্ডিশন টয়ট্রেন বগি। এছাড়া যাত্রীদের কথা ভেবে টিকিটের দামও কমানো হয়েছে।”

স্বাভাবিকভাবেই পাহাড় প্রেমী মানুষদের জন্য এটা অবশ্যই সুখবর। কারণ পাহাড় প্রেমী পর্যটকেরা পাহাড়ে ঘুরতে গিয়ে গরমের কারণে কিছুটা হলেও অস্বস্তিতে পড়েছেন। কিন্তু এবার থেকে এসি কোচ টয় ট্রেনে সফল করতে পারবেন পর্যটকেরা। ফলে গরমের কারণে যে অস্বস্তিতে পড়তে হতো পর্যটকদের তা এবার থেকে মূলত নিস্তার। আরো বেশি করে পর্যটকেরা পাহাড় মুখি হবেন এমনটাই আশা করা যাচ্ছে

আরও পড়ুন:  Bjp : নিহত বিজেপি কার্যকর্তাদের নামে তর্পণ করলেন রাজর্ষি

Featured article

%d bloggers like this: