35 C
Kolkata

chicken pineapple salad: যাঁরা স্যালাড ভালোবাসেন, তাঁদের পছন্দ হবেই এমন একটি রেসিপি

নিজস্ব প্রতিবেদন: বাড়তি ওজন হতে পারে হাজারটা রোগের কারণ৷ তাই এখন থেকেই সচেতন হয়ে উঠুন আপনার ওজন নিয়ে৷ কেবল দেখতে ভাল লাগার জন্য নয়, শরীরকে সুস্থ রাখার ক্ষেত্রেও ওজন নিয়ন্ত্রণে রাখাটা ভীষণ জরুরি৷আপনি কী খাচ্ছেন, সেটাই আপনার ওজন বাড়া বা কমার ক্ষেত্রে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ৷ সেই সঙ্গে যদি আপনি নিয়মিত ব্যায়াম করেন, তা হলে পদ্ধতিটা ত্বরান্বিত হয়৷ তবে হাজারও ব্যস্থতার মা়ঝে অনেকেই নিয়মিত শরীরচর্চা করার সুযোগ পান না। সে ক্ষেত্রে খাওয়াদাওয়ায় নিয়ন্ত্রণ আনতেই হবে।

আপনি কী খাচ্ছেন, সেটাই আপনার ওজন বাড়া বা কমার ক্ষেত্রে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ৷ সেই সঙ্গে যদি আপনি নিয়মিত ব্যায়াম করেন, তা হলে পদ্ধতিটা ত্বরান্বিত হয়৷ তবে হাজারও ব্যস্থতার মা়ঝে অনেকেই নিয়মিত শরীরচর্চা করার সুযোগ পান না। সে ক্ষেত্রে খাওয়াদাওয়ায় নিয়ন্ত্রণ আনতেই হবে।

উপকরণ: ১ টি চিকেন ব্রেস্ট, ৪ টেবিলচামচ চিলি অরিগ্যানো ইনফিউজ়ড ভার্জিন কোকোনাট অয়েল, স্বাদ অনুযায়ী নুন, ধনেপাতার কুচি , ১ কোয়া রসুন, ৩ টেবিলচামচ জল ঝরানো ঘন দই, ২ স্লাইস আনারস ,১ বড়ো বাটি ভরা নানা ধরনের স্যালাড পাতা (পছন্দমতো বেছে নিন), ১ টি টোম্যাটো, বেশ কয়েকটি সবুজ পিটেড অলিভ, ১ টি লেবু, ১ টি লাল মুলো, ১ টি ছোট চাইনিজ় বাঁধাকপি, ২ টি পেঁয়াজ কুচি।

পদ্ধতি: একটা কাচের জারে ধনেপাতা, রসুন, দই, নুন, অলিভ আর ২ টেবিলচামচ ইনফিউজ়ড নারকেল তেল নিয়ে খুব ভালো করে ঝাঁকিয়ে মিশিয়ে নিন। বাকি তেল, নুন দিয়ে চিকেন আর আনারসের স্লাইসটা ম্যারিনেট করে নিন। এবার একটা প্যান গরম করে প্রথমে চিকেন, তার পর আনারসের টুকরোর দু’ পিঠ সেঁকে নিন। গায়ে গ্রিল মার্ক হওয়াটা জরুরি। নামিয়ে একটু ঠান্ডা করে নিন প্রথমে, তার পর কেটে নেবেন স্লাইস করে। এবার একটি বড়ো কাচের পাত্রে সব সবজি, নুন, লেবুর রস, গ্রিন ড্রেসিং যোগ করে ভালো করে ঝাঁকান। শেষে চিকেন আর আনারসটা মিশিয়ে নিলেই আপনার স্যালাড রেডি!

আরও পড়ুন:  Kushal Mendes : বাংলাদেশ - শ্রীলঙ্কা টেস্টে আতঙ্কের ছবি

Featured article