33 C
Kolkata

Grilled pomfret: তন্দুরি পম‌ফ্রেট বানাবেন কী ভাবে?

নিজস্ব প্রতিবেদন: বাজার থেকে তাজা পমফ্রেট মাছ কিনে আনুন। ঘরে অল্প কয়েকটি উপকরণ থাকলে সহজেই তৈরি করে ফেলতে পারবেন তন্দুরি পমফ্রেট।বাড়িতে অতিথিদের ডেকেছেন। মাংস-পোলাওয়ের নানা আয়োজন। কিন্তু তাঁরা আসার পরেই পানীয়ের সঙ্গে ঝালঝাল কিছু খাওয়াতে চান। আমিষ পকোড়া, ফিশ ফ্রাই তো অনেক হয়েছে। এ বার নতুন কিছু করলে কেমন হয়? বাজার থেকে তাজা পমফ্রেট মাছ কিনে আনুন। ঘরে অল্প কয়েকটি উপকরণ থাকলে সহজেই তৈরি করে ফেলতে পারবেন তন্দুরি পমফ্রেট।

উপকরণ: ২ চা চামচ আদা রসুন বাটা, ২ টো পমফ্রেট মাছ(৪০০ গ্ৰাম), ১ টেবিল চামচ লেবুর রস, ১/২ চা চামচ লঙ্কা গুঁড়ো, ১/২ চা চামচ হলুদ গুঁড়া, ১/২ চা চামচ কাশ্মিরি লঙ্কা গুঁড়ো, ১ চা চামচ সাদা তেল, ১ টা পিঁয়াজ, স্বাদমত নুন।

পদ্ধতি: মাছ কেটে পরিষ্কার করে ধুয়ে নিন এবার তাতে নুন হলুদ মাখিয়ে নিন। পিঁয়াজ বাদে বাকি সব উপকরণ একসঙ্গে মিশিয়ে নিন। মাছের গা ছুরি দিয়ে কেটে নিয়ে তাতে মিশিয়ে রাখা উপকরণ ভালো করে লাগিয়ে ২০ মিঃ ম্যারিনেট করুন।১০ মিঃ মাইক্রোওয়েভ প্রিহিট্ করে ২১০ ডিগ্ৰি তে ১০ মিঃ মাছ গুলো কুক করুন, তারপর আবার ১০ মি: কুক করুন। গোল করে কাটা পিঁয়াজ দিয়ে গরম গরম পরিবেশন করুন ।

আরও পড়ুন:  East Bengal : ইমামির সঙ্গে বৈঠকে বসবে লাল হলুদ
আরও পড়ুন:  Sudipta Sen:গোপন কথা ফাঁস! সারদাকর্তার কথায় অস্বস্তিতে শুভেন্দু

Related posts:

Featured article