28 C
Kolkata

Hony chilly potato:শুধু আলু দিয়েই রেস্তরাঁর মতো চিনে খাবার এ বার বাড়িতে

নিজস্ব প্রতিবেদন: চিনের সঙ্গে যুদ্ধ যুদ্ধ ভাব বলে কি চিনে খাবার বন্ধ করে দিয়েছেন? নিশ্চয়ই নয়। এদিকে রেস্তরাঁয় গিয়ে খেতেও আতঙ্ক? তাই বাড়িতেই বানিয়ে ফেলুন রেস্তরাঁর মতো চিনে খাবার। তাও শুধুমাত্র আলু দিয়ে। রোগ প্রতিরোধের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে মধু। ভাল থাকে গলা। এই রান্নায় ব্যবহার হয়েছে মধুও। তিলের ব্যবহার পুষ্টিগুণও বাড়িয়ে দিয়েছে এই রান্নার। বাড়িতে খুব সহজেই বানিয়ে ফেলুন হানি-চিলি-পট্যাটো।

উপকরণ: ২টি আলু, ১চা চামচ সয়াসস, ১ চা চামচ চিলিসস, ১চা চামচ টমেটো সস, ১চা চামচ গোলমরিচ গুঁড়ো, ১টি পেঁয়াজ কুচি, ৪কোয়া রসুন কুচি, ১চা চামচ লঙ্কার গুঁড়ো, ১চা চামচ সাদাতিল, ১চা চামচ কর্ণফ্লাওয়ার, প্রয়োজন মত তেল, স্বাদ অনুসারে লবণ, পরিমাণ মত ধনেপাতা কুচি,১চা চামচ মধু।

পদ্ধতি: ১মে আলু গুলো ছুলে নিবেন।এরপর লম্বা লম্বা করে আলু গুলো কেটে নিবেন।তারপর লবণ দিয়ে আলু গুলো বয়েল করে নিবেন।
এরপর ১টি বাটিতে কনফ্লাওয়ার গুলিয়ে নিবেন।তারপর কনফ্লাওয়ারে আলু গুলো কোড করে নিবেন।এরপর কড়াইয়ে তেল দিয়ে আলু গুলো ভেজে নিবেন।এরপর ঔ তেলে রসুন কুচি দিবেন। রসুনটা ভাজাহলে পেয়াজ কুচি দিবেন।পেয়াজটা অল্প ভাজা হলে গোলমরিচের গুড়ো দিবেন। তারপর আলুগুলো দিয়ে দিবেন।এরপর একে একে সব সস গুলো ও লঙ্কার গুড়ো দিয়ে আলুগুলো নাড়াচাড়া করবেন।তারপর লবণ ও তিল দিয়ে দিবেন।এরপর১টি ডিশে ঢেলে মধু ও ধনেপাতা দিয়ে দিবেন উপরে।তৈরি হয়ে গেল হানি চিলি পটেটো।

আরও পড়ুন:  India Win : সূর্য-বিরাটের দাপটে সিরিজ জয় ভারতের, বিশ্বকাপের আগে আত্মবিশ্বাসী টিম ইন্ডিয়া

Featured article

%d bloggers like this: