29 C
Kolkata

Strawberry Pavlova: শেষ পাতে জমিয়ে দেবে এই রেসিপিটি

নিজস্ব প্রতিবেদন: ক্রিম আর ক্যারামেল শুনলেই মনটা হু হু করে ওঠে বাচ্চা থেকে বুড়ো সকলেরই। খাবারের শেষ পাতে মিষ্টি খেতে কে না ভালবাসেন। সে মিষ্টি যে সবসময় রসগোল্লা-সন্দেশ হতে হবে এমনটা কিন্তু নয়। সে মিষ্টি কিন্তু ক্রিম স্ট্রবেরি হতে পারে।

উপকরণ: ৩ টি ডিমের সাদা অংশ, ১০০ গ্রাম ক্যাস্টর সুগার, ৫ মিলি সিন্থেটিক ফ্রুট ভিনিগার, ৪ গ্রাম কর্নফ্লাওয়ার, ২ মিলি ভ্যানিলা এসেন্স, ৭৫ গ্রাম তাজা স্ট্রবেরি, ৩০মিলি ফ্রেশ ক্রিম, ১৫ মিলি বালসামিক ভিনিগার।

পদ্ধতি: আভেন ১৫০ডিগ্রি সেন্টিগ্রেড বা ৩০০ ডিগ্রি ফারেনহাইটে গরম করুন। বেকিং ট্রেতে পার্চমেন্ট পেপার লাগান। পার্চমেন্ট পেপারে ৯ ইঞ্চি ব্যাসের বৃত্ত আঁকুন। বড়ো একটা পাত্রে ডিমের সাদা অংশ নিয়ে খুব ভালো করে ফেটান, মিশ্রণটা শক্ত হবে, কিন্তু শুকনো যেন না হয়ে যায়। এক টেবিলচামচ করে চিনি মেশান মিশ্রণে, প্রতিবার চিনি দিয়ে ভালো করে ফেটিয়ে নিন। পুরো মিশ্রণটা ঘন, উজ্জ্বল হওয়া পর্যন্ত ফেটান। ভ্যানিলা এক্সট্র্যাক্ট, লেবুর রস, কর্নস্টার্চ মেশান। পার্চমেন্ট পেপারে আঁকা বৃত্তে চামচ দিয়ে এই মিশ্রণটা রাখতে আরম্ভ করুন। মাঝখান থেকে শুরু করে বৃত্তের বাইরের দিকে ছড়িয়ে দিন। এক ঘণ্টা বেক করে ঠান্ডা করে নিন। ক্রিম, স্ট্রবেরি, বালসামিক ভিনিগার মিশিয়ে পাভলোভার উপরে রাখুন ও পরিবেশন করুন।

আরও পড়ুন:  Kareena Kapoor Khan: রাঁধুনির হাতের জাদুতে মুগ্ধ করিনা
আরও পড়ুন:  Bagheera: 'কে জি এফ: চ্যাপ্টার ২' পরিচালক এবার 'বাঘিরা'

Related posts:

Featured article