18 C
Kolkata

Goa Poll : সৈকত রাজ্যে নির্বাচন স্ট্র্যাটেজি নিয়ে সাংগঠনিক বৈঠক অভিষেকের

নিজস্ব সংবাদদাতা : মাত্র ৪০টি বিধানসভা আসন বিশিষ্ট একটি ছোট্ট রাজ্য। ১৪ ফেব্রুয়ারি অচেনা মাটিতে শক্তি পরীক্ষায় নামছে তৃণমূল। ৩০ জন তারকা প্রচারকের তালিকায় প্রথম নাম মমতা বন্দ্যোপাধ্যায়।এই ছোট্ট রাজ্যে দাঁড়িয়েই বিজেপি বিরোধী দুই দল-তৃণমূল কংগ্রেস ও কংগ্রেসের দ্বৈরথ-যা চব্বিশের নির্বাচনেও প্রতিফলিত হতে পারে বলে মনে করছেন বিশ্লেষকরা। গোয়ার বিধানসভা নির্বাচন আর কেবল গোয়াতেই আটকে নেই। গোয়ার নির্বাচনে আপ, তৃণমূল কংগ্রেস, কংগ্রেসের কী সমীকরণ হতে চলেছে. তার দিকে নজর রাখছে গোটা দেশ।

এই আবহে সোমবার ফের তিন দিনের গোয়া সফরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ।দলীয় সূত্রে খবর, সৈকত রাজ্যে নির্বাচন স্ট্র্যাটেজি নিয়ে সাংগঠনিক বৈঠক করবেন অভিষেক। এছাড়াও তৃতীয় দফার প্রার্থী তালিকা নিয়েও নেতা-কর্মীদের সঙ্গে আলোচনা করবেন বলে খবর। খতিয়ে দেখবেন গোয়ার ভোট প্রস্তুতিও। ২৬ জানুয়ারি রাজ্যে ফিরবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের তিন দিনের গোয়া সফরে ঘটনাপ্রবাহ কোন দিকে গড়ায়, সেটার দিকে নিশ্চিতভাবে নজর রাখছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন:  Mamata Banerjee: গুজরাট নির্বাচনের ফলাফল নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন মমতা, কি বললেন তিনি?

বিশেষ করে পি চিদাম্বরমের সঙ্গে বা কংগ্রেসকে ঘিরে অভিষেক কী বলেন, সেটাই দেখতে চাইছেন বিশ্লেষকরা। কারণ কংগ্রেস বরাবর অভিযোগ করে আসছে, গোয়ায় আপ, তৃণমূল কংগ্রেসে ভোট লড়তে নেমে আসলে বিজেপি বিরোধী ভোটই ভাগ করতে চাইছে। অন্যদিকে, অভিষেক বন্দ্যোপাধ্যায় গোয়াবাসীকে বার্তা দিয়েছেন, কংগ্রেসকে ভোট দেওয়া মানে বিজেপির হাত শক্ত করা।

তবে অভিষেকের গোয়া সফরকে কটাক্ষ করেছেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। সোমবার নিউটাউনে প্রাতঃভ্রমণের পর তিনি অভিষেকের গোয়া সফর প্রসঙ্গে বলেন, “ত্রিপুরায় নেতা অভিনেতা নিয়ে গিয়ে লাভ হয়নি। গোয়ায় এখনও প্রার্থীই পায়নি তৃণমূল। ভোটে লড়বে কে?”

Featured article

%d bloggers like this: