18 C
Kolkata

Bankura: বাঁকুড়ায় ডেঙ্গুতে আক্রান্ত ১০০

নিজস্ব প্রতিবেদন: হাতে আর মাত্র কিছুদিন বাকি। তারপরই বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজো। চলতি বছরে বিশ্বের দরবারে হেরিটেজ তকমা পেয়েছে এই বাঙালির পুজো। গত দু’বছর পর করোনা অতিমারির পর এবছরের পুজো সাদরে পালন করার জন্য উৎসাহিত সকলেই। কিন্তু এবার কাঁটা হয়ে দাঁড়িয়েছে ডেঙ্গু। রাজ্যের ক্রমশই বেড়ে চলেছে আক্রান্ত ও মৃতের সংখ্যাও। স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, মঙ্গলবার নয়া আক্রান্তের সংখ্যা ৯৬৫ জন। রাজ্যে মৃত্যুর সংখ্যা ১৯ জন। এই রোগের উদ্বেগ বেড়েছে এই জেলাগুলিতে উত্তর ২৪ পরগনার সল্টলেক, বারাসাত, টিটাগড়, দেগঙ্গা, বারাসাত, স্বরূপনগর।

এছাড়াও বাঁকুড়ায় আক্রান্তের সংখ্যা প্রায় ১২৩ জন। শুধু কেঠারডাঙ্গা এলাকার ১৯ নং ওয়ার্ডে আক্রান্তের সংখ্যা ৯৮। এলাকায় দফায় দফায় আক্রান্তের সংখ্যা বাড়ার ফলে বাঁকুড়া পুরসভা ও স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে ডেঙ্গু সচেতনতা ক্রমশ বেড়েই চলেছে। এলাকা সাফাই করার পাশাপাশি বাড়ি বাড়ি সমীক্ষা করার ও মাইকিং করাও হচ্ছে। এই আতঙ্কে আতঙ্কিত রাজ্যবাসী। তবে পুজোর আগেই উদ্বেগ বাড়াচ্ছে এই ডেঙ্গু। কি হবে কেমন করে কাটবে এই দিনগুলি তা নিয়ে ভাবছে সরকারকে।

আরও পড়ুন:  Switzerland vs Serbia : 'জি' গ্রুপ থেকে নকআউটের দৌড়ে তিন দলই, এগিয়ে সুইৎজারল্যান্ড, সুযোগ রয়েছে সার্বিয়া, ক্যামেরুনেরও

Featured article

%d bloggers like this: