28 C
Kolkata

দেশে একদিনে কোভিড সংক্রমণ ২ লক্ষ ১১ হাজার, মৃত্যুর হার কমল সামান্য

নিজস্ব সংবাদদাতা: দেশে কোভিডের ভয়াবহ পরিস্থিতি চলছে। তবুও আগের তুলনায় আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। ভারতে ফের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ছাড়াল। অন্যদিকে করোনায় মৃত্য়ু হয়েছে ৪ হাজার ১০০ জনের।

দৈনিক আক্রান্তের সংখ্যা সামান্য বেড়েছে। তামিলনাড়ু এবং কেরলে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দেখা গিয়েছে। শেষ চব্বিশ ঘন্টায় তামিলনাড়ুতে ৩৩ হাজার ৭৬৪ জন আক্রান্ত হয়েছেন, কেরলে ২৮ হাজার ৭৯৮ জন, কর্নাটকে ২৬ হাজার ৮১১ জন, মহারাষ্ট্রে ২৪ হাজার এবং অন্ধ্র প্রদেশে ১৮ হাজার ২৮৫ জন আক্রান্তের খবর পাওয়া গেছে। দেশের মোট আক্রান্তের মধ্যে ৬২% এই রাজ‍্যেই।

আরও পড়ুন:  Dengue: পুজোতে হানা ডেঙ্গুর, আতঙ্কিত চিকিৎসকেরা

শেষ চব্বিশ ঘন্টায় ১৫১ জনের মৃত্যু হয়েছে কেরালায়। যা গত কয়েক মাসের হিসেবে রেকর্ড বলে জানা গিয়েছে। তবে কেরালায় রেকর্ড ৮ হাজার ৭৯৮ টি নতুন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। গত চব্বিশ ঘন্টায় গোটা দেশে দু’লক্ষ নতুন কোভিড আক্রান্তের হদিশ মিলেছে। যেখানে ৪ হাজার ১০০ জনের মৃত্যুর খবর এসেছে। এর মাঝেই আমেরিকা থেকে চিনের কাছে ভাইরাসের গতি প্রকৃতি নিয়ে জবাবদিহি চাওয়া হয়েছে। আমেরিকার তরফ থেকে করোনা ভাইরাস -এর সোর্স খোঁজ করতে আন্তর্জাতিক বিশেষজ্ঞদের তলব করা হয়েছে।

আরও পড়ুন:  Dengue West Bengal: ভয়ংকর! রাজ্যে অপ্রতিরোধ্য হয়ে উঠছে ডেঙ্গি

Featured article

%d bloggers like this: