20 C
Kolkata

NRS : গলায় এপার-ওপাড় ত্রিশূল ঢুকে যাওয়া ব্যক্তির প্রাণ বাঁচলো এনআরএস হসপিটালে

নিজস্ব প্রতিবেদন : গলায় বেঁধা ত্রিশূল নিয়ে ভোররাতে কলকাতার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ (NRS)-এর জরুরি বিভাগে হাজির রক্তাক্ত যুবক। গলার এপার-ওপার আস্ত ধারালো ত্রিশূল। যুবকের অবস্থা দেখে তড়িঘড়ি চিকিৎসার ব্যবস্থা করা হয়। জটিল অস্ত্রোপচারে প্রাণ রক্ষা যুবকের।

গলার এফোঁড়-ওফোঁড় করে ঢুকে যাওয়া ত্রিশূলের জটিল অস্ত্রোপচার হয় কলকাতার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ (NRS) হাসপাতালে। অস্ত্রপ্রচার করেন হাসপাতালের দন্ত চিকিৎসক এবং শল্যচিকিৎসায় দক্ষ চিকিৎসকেরা। চক্ষু-কর্ণ-গলা (ENT) দফতরের বিশেষজ্ঞ চিকিৎসক এবং অ্যাসোসিয়েট প্রফেসর ডাঃ প্রণবাশিস বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে হয় এই অস্ত্রোপচার।

অবশেষে প্রাণরক্ষা হয় গলায় এপার-ওপাড় করে ফুঁড়ে ত্রিশূল ঢুকে যাওয়া ব্যক্তির। হাসপাতাল থেকে জানা যায়, রাত প্রায় তিনটে নাগাদ এরকম ত্রিশূল গলায় নিয়ে রক্তাক্ত অবস্থায় সোমবার ভোররাতে কলকাতার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ (NRS)-এর ইমারজেন্সি বিভাগে আসেন ওই যুবক। রোগীর এমন সাংঘাতিক অবস্থা দেখে চমকে ওঠেন স্বাস্থ্যকর্মীরা। দ্রুত খবর যায় অভিজ্ঞ ডাক্তারবাবুদের কাছে। তৎক্ষণাৎ সিদ্ধান্ত নিয়ে জটিল অস্ত্রোপচারে প্রাণ বাঁচে যুবকের।

আরও পড়ুন:  মিড ডে মিল চেখে, ছাত্রছাত্রীদের ওজন এবং উচ্চতাও মাপলেন কেন্দ্রীয় প্রতিনিধি দল !

Featured article

%d bloggers like this: