34 C
Kolkata

DRESS-DAY COMBINATION HOROSCOPE: এই দিনে এই রংগুলি পরলে আপনার দিন শান্তিপূর্ণ হতে পারে

নিজস্ব প্রতিবেদন: জীবনের রং কখনও ফিকে। কখনও বা রঙিন। কিন্তু আপনি কী ভাবতে পারছেন জীবনের রঙ ঠিক-বেঠিক করা সম্পূর্ণ আপনার হাতে। দৈনন্দিন জীবনের পোশাক অনেকাংশে বদলে দিতে পারে আপনার সকালের শুরুটা। যা গোটা দিনটায় প্রভাব ফেলবে। তাহলে একবার চোখ বুলিয়ে নিন আপনার দিন ভালো করার সম্ভাব্য রঙগুলিতে।

সোমবার: এটি হল সৌম্য শীতল চাঁদের দিন। তাই সাদা, উজ্জ্বল বা রুপোলি রঙের জামা পরা ভালো। পিচ, বেবি পিঙ্ক, ক্রিম, আকাশী নীল এবং হালকা হলুদও এই দিনে পরা যেতে পারে। তবে সাদা পরা সবচেয়ে শুভ বলেই মনে করা হয়। আপনি যদি একটি সুখী এবং শান্তিপূর্ণ দিন চান, তাহলে সাদা রং পরতেই পারেন।

মঙ্গলবার: এটিকে হনুমানজির দিন বলেই ধরা হয়। তাঁর প্রতিমায় জাফরান রঙ দেখা যায়। তাই এই দিনের বিশেষ রঙ হল জাফরান। এই দিনের গ্রহ ‘মঙ্গল’ অনুসারে, চেরি লাল বা লালের অনুরূপ রঙের শেডগুলি সৌভাগ্য নিয়ে আসে। যদি শত্রুকে পরাজিত করতে চান তবে আপনার শক্তি বৃদ্ধির জন্য লাল রঙ পরুন।

বুধবার: সপ্তাহের তৃতীয় দিনটি দেবতা গণেশের দিন। তাঁর আবার সবচেয়ে প্রিয় দূর্বা। এই দিনে সবুজ রঙের গুরুত্ব বেশি। বুধ গ্রহটিও সবুজ রঙের। তাই যাদের কথাবার্তা বাধাগ্রস্ত বা যাদের কণ্ঠস্বর কর্কশ তাদের জন্য হালকা সবুজ রংটাই শ্রেয়। এছাড়াও, যারা জ্বলন্ত বাক, তাদের সাদা রঙের পোশাক পরতে হবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, চন্দ্র হল বুধের জননী। আর বুধের দোষ দূর করতে চন্দ্রকে উজ্জ্বল করতে হবে। এর অর্থ হল বুধ চন্দ্র দ্বারা প্রভাবিত।

বৃহস্পতিবার: সপ্তাহের চতুর্থ দিন, যা বৃহস্পতি দেবগুরু এবং সাই বাবার দিন। বৃহস্পতি দেব স্বয়ং হলুদ। তাই এদিনের পোশাক হলুদ হলেই ভালো। এছাড়াও, আপনি বৃহস্পতিবার সোনালি, গোলাপী, কমলা এবং বেগুনি রংও পরতে পারেন। হলুদের সব শেডই এই দিনে বেশি কার্যকর।

শুক্রবার: জগৎজননী দেবী মায়ের দিন। ফলে এই দিনটি সব রঙের বা ছাপা কাপড় পরতে পারেন। বিশেষ করে এই দিনে গোলাপী এবং রঙিন ফ্লোরাল প্রিন্টেড সব শেডের পোশাক পরা যেতে পারে। এই দিনে লম্বা স্ট্রাইপ, চেক এবং ছোট প্রিন্টের পোশাক পরুন। সাফল্য অর্জন করার জন্যেও নাকি শুভ। এই দিনে সবসময় পরিষ্কার সাদা কাপড় পরা উচিত।

শনিবার: এই দিনে গাঢ় নীল রং পরা যেতে পারে। মনে করা হয় যা শনি ভগবানের জন্যে উৎসর্গিত। এই রং মনের উত্থান-পতনের সঙ্গে জড়িত। বেগুনি, গাঢ় নীল আত্মবিশ্বাস বাড়ানোর জন্য উপযুক্ত। আবার নেভি ব্লু, আকাশী নীল নিষ্পত্তির জন্য উপযুক্ত হবে। সাধারণত শনিবার চাকরি ও বিয়ের প্রথম কথোপকথনের জন্য শুভ দিন হিসেবে বিবেচিত হয়। যদি শনি অনুকূল হয় তবে এটি স্থিতিশীলতা দেয়। অতএব, এই দিনে নীলের সমস্ত ছায়া আপনাকে দিতে পারে শান্তি ও সমৃদ্ধি।

রবিবার: সূর্যের পুজো হয় এইদিন। গোলাপি, সোনালি এবং কমলা রঙের বিশেষ গুরুত্ব রয়েছে। এই দিনে নতুন পোশাক না পরারই পরামর্শ দেওয়া হয়। রবিবার উজ্জ্বল রঙের পুরনো পোশাক পরলে সারা সপ্তাহের ক্লান্তি দূর হয়।

উল্লেখ্য, সমস্ত বিষয়টি মনস্তাত্ত্বিক। আপনি যদি নিজের মনকে শান্ত রেখে জীবনযাপন করেন, তবেই প্রতিদিন শান্তিপূর্ণ হবে। ফলে কোনও আরাধ্য বা বিশ্বাসকে মেনে তাকে সঙ্গে নিয়ে যদি এগিয়ে যান, এমনইতেই জীবন শান্তিতে ভরে উঠবে। তাই এই পোশাক পরাও আপনার মন এবং বিশ্বাসের উপরই নির্ভরশীল।

Featured article