33 C
Kolkata

রবিবার করোনা যোদ্ধাদের কুর্নিশ – হেলিকপ্টার থেকে পুষ্পবৃষ্টি ভারতীয় সেনার

নিজস্ব সংবাদদাতা :: করোনা যোদ্ধাদের সম্মান জানাতে জনতা কারফিউয়ের দিন করতালি দিয়েছিল দেশবাসী। সেই থেকে একটানা মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে চলেছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, সাফাইকর্মী, পুলিশ ও সংবাদমাধ্যমের কর্মীরা। এবার তাঁদের সম্মান জানাবে ভারতীয় সেনাবাহিনীর তিন শাখা। কোভিড-১৯ (COVID-19) যোদ্ধাদের ধন্যবাদ জানাতে রবিবার দেশের হাসপাতালগুলির উপরে আকাশ থেকে পুষ্পবৃষ্টি করবে সেনা। আলোকসজ্জায় সজ্জিত করা হবে যুদ্ধ জাহাজগুলিকে। শুক্রবার সন্ধ্যায় এমনটাই জানালেন চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত (Bipin Rawat)। তাঁর সঙ্গে ছিলেন তিন সেনাপ্রধানও।

এদিন লকডাউন আরও ১৪দিন বাড়ানোর কথা ঘোষণা করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। তার আগেই জেনারেল বিপিন রাওয়াত জানান, “প্রত্যেক করোনা যোদ্ধা এবং দেশের সমস্ত নাগরিককে আমরা কৃতজ্ঞতা জানাতে চাই। ৩ মে সেনাবাহিনীর তিন শাখার তরফ থেকে বিশেষ সম্মান প্রদর্শন করা হবে।” তিনি আরও বলেন, “দেশ ঐক্যবদ্ধ হয়েছে। এই সংকট থেকে বেরিয়ে আসার সংকল্প নিয়েছে তাঁরা।”

আরও পড়ুন:  Sourav Ganguly: বাম নেতার সঙ্গে একমঞ্চে সৌরভ দিলেন জল্পনার জন্ম
আরও পড়ুন:  Sourav Ganguly: বাম নেতার সঙ্গে একমঞ্চে সৌরভ দিলেন জল্পনার জন্ম

এদিন জানানো হয়েছে, রবিবার বায়ুসেনা ‘ফ্লাই পাস্ট’ করবে। আকাশপথে কাশ্মীর থেকে কন্যাকুমারী এবং উত্তর-পূর্বের অসম থেকে গুজরাতের কচ্ছ পর্যন্ত চলবে এই উড়ান। এদিকে ভারতীয় উপকূলে নৌবাহিনী জাহাজগুলিকে আলোকসজ্জায় সজ্জিত করা হবে। এছাড়াও হেলিকপ্টার থেকে হাসপাতালগুলির উপরে ফুলের পাঁপড়ি বর্ষণ করা হবে। হাসপাতালের বাইরে সেনাবাহিনীর তরফে ব্যান্ড বাজানো হবে অধিকাংশ জেলার হাসপাতালের সামনে। পুলিশ মেমোরিয়ালে পুষ্পস্তবক দেবে সেনা জওয়ানরা।

Featured article

%d bloggers like this: