25 C
Kolkata

Terrorists-Killed : পুলওয়ামায় এনকাউন্টারে খতম ৩ জইশ জঙ্গি

নিজস্ব সংবাদদাতা : কয়েক দিন আগেই ভারতীয় নিরাপত্তারক্ষীদের তৎপরতায় বানচাল হয়েছিল পাকিস্তানি জঙ্গিদের ভারতে অনুপ্রবেশের চেষ্টা। এবার পুলওয়ামায় এনকাউন্টারে ৩ জইশ-ই-মহম্মদ জঙ্গিকে খতম করল কাশ্মীর পুলিশ এবং সেনার যৌথ বাহিনী। নিকেশ হওয়া জঙ্গিদের মধ্যে একজন পাকিস্তানি নাগরিক বলে জানা গিয়েছে।ঘটনার বিশদ বিবরণ জানিয়ে, আইজিপি কাশ্মীর বিজয় কুমার বলেছেন, “পুলওয়ামার চান্দগামে নিরাপত্তা বাহিনীর সঙ্গে এনকাউন্টারে ৩ জেএম সন্ত্রাসবাদী নিহত হয়েছে।

তাদের মধ্যে একজন পাকিস্তানি নাগরিক। তাদের কাছ থেকে অপরাধমূলক উপকরণ, অস্ত্র ও গোলাবারুদ সহ ২টি এম-৪ কার্বাইন এবং ১টি একে সিরিজের রাইফেল উদ্ধার করা হয়েছে।” একজন J&K পুলিশের আধিকারিক জানিয়েছিলেন, “গ্রামে সন্ত্রাসবাদীদের উপস্থিতির একটি নির্দিষ্ট তথ্য পেয়ে, মধ্যরাতে একটি যৌথ কর্ডন এবং অনুসন্ধান অভিযান শুরু হয়। অনুসন্ধান দল সন্দেহজনক জায়গাটি ঘেরাও করে এবং আটকে পড়া সন্ত্রাসবাদীদের আত্মসমর্পণ করতে বললে, তারা গুলি চালায় যার কঠোর জবাব নেওয়া হয় এবং এনকাউন্টার শুরু হয়।”

আরও পড়ুন:  ‘আদানি দেশ ছেড়ে পালানোর আগে গ্রেফতার করা উচিত’, তৃণমূল কংগ্রেস

শীতকালে তুষারপাতের মরশুমে সীমান্তের ওপার থেকে নতুন করে জঙ্গি অনুপ্রবেশ না হলেও কাশ্মীরে আগে থেকে ঢুকে থাকা পাক জঙ্গিরা এখনও স্থানীয় যুবকদের বিভ্রান্ত করে সন্ত্রাসের রাস্তায় নামানোর চেষ্টা করছে। সেই জঙ্গি চক্র নির্মূল করতে ডিসেম্বরের শুরু থেকেই সক্রিয় রয়েছে কাশ্মীর পুলিশ এবং সেনা। ২৫ ডিসেম্বর বড়দিনের রাতেই ৫ জেহাদিকে খতম করে সেনা। বছরের শেষ দিনে খতম হয় ৩ জঙ্গি। তার ঠিক আগে ২৯ ডিসেম্বর নওগাম এবং কুলগামে এনকাউন্টারে ৬ জেহাদিকে খতম করেছিল যৌথ বাহিনী।সেই কারণেই নতুন বছরের শুরুতেও সতর্ক রয়েছে বাহিনী।

Featured article

%d bloggers like this: