22 C
Kolkata

৪০০ খনিকর্মী মারা গেছেন, নরেন্দ্র মোদিকে চিঠি লিখল কোল ইন্ডিয়া

নিজস্ব সংবাদদাতা : ভ্যাকসিন চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখল কোল ইন্ডিয়া লিমিটেড। বিশ্বের বৃহত্তম কয়লা উত্‍পাদনকারী সংস্থার আর্জি, অবিলম্বে টিকাকরণের হার বাড়াতে হবে। প্রায় ২ লক্ষ ৫৯ হাজার কর্মী আপাতত সংস্থায় কর্মরত।

এ ছাড়া তাঁদের পরিবার-পরিজনেরাও রয়েছেন। সবার সুরক্ষার কথা মাথায় রেখে ১০ লক্ষ ডোজ টিকা পাঠানো হোক।কোল ইন্ডিয়া কর্তৃপক্ষের মতে, গত বছর সংক্রমণ থাকলেও এবার তার আঁচ আরও বেড়েছে। ফেব্রুয়ারির মাঝামাঝি থেকেই কর্মীদের অনেকে আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত মারা গেছেন ৪০০ জন। সংক্রামিত ৬ হাজার।

আর এই কর্মী ঘাটতির জেরে কাজ চালিয়ে যাওয়া কার্যত অসম্ভব। সংস্থার দাবি, শুধু সরকারের দিকে না তাকিয়ে তাঁরা নিজেরাও একাধিক পদক্ষেপ নিয়েছেন। চুক্তিভিত্তিক চিকিত্‍সক ও স্বাস্থ্যকর্মী নিয়োগ থেকে শুরু করে কর্মক্ষেত্রে অক্সিজেন সিলিন্ডারের জোগান। সবই করা হয়েছে।

আরও পড়ুন:  Shraddha Walker Murder Case: শ্রদ্ধার প্রাক্তন ম্যানেজারকে জিজ্ঞাসাবাদ

তাঁদের নিজস্ব চিকিত্‍সাকেন্দ্রে এখনও ১ হাজার আক্রান্ত কর্মী ভর্তি রয়েছেন। কয়লা উত্তোলনের সময় মানা হচ্ছে স্বাস্থ্যবিধিও। বাধ্যতামূলকভাবে মাস্ক পরে কাজ করছেন কর্মীরা। খাদানের যন্ত্রপাতি ও সরঞ্জামও নিয়মিত স্যানিটাইজ করা হচ্ছে। তবু সংক্রমণ এড়ানো যাচ্ছে না। তাই অবিলম্বে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছেন তাঁরা।

Featured article

%d bloggers like this: