22 C
Kolkata

Corona Virus : দিল্লিতে গত ৪ দিনে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছে ৭ শিশু

নিজস্ব সংবাদদাতা : যতদিন যাচ্ছে, বেড়েই চলেছে সংক্রমণ। কড়া বিধিনিষেধ, টেস্টিং ও টিকাকরণের জোর, বুস্টার ডোজ অভিযান- সব বাধাকেই যেন তুড়ি মেরে উড়িয়ে দিচ্ছে নোভেল করোনা ভাইরাস। করোনার তৃতীয় ঢেউয়ে ওমিক্রনের আতঙ্ক কপালে ভাঁজ ফেলেছে চিকিৎসকদের। বিগত ৪ দিনে করোনায় দিল্লিতে মৃত্য়ু হয়েছে ৯৭ জনের। মৃতদের মধ্যে ৭ জনের বয়স ১৮ বছর বা তার কম। এই ৭ জনের মধ্যে ৩ জন এখনও ১ বছর পূরণ করেনি। একজনের বয়স তিন মাস এবং আরেকজনের বয়স ৭ মাস।

এই তথ্যেই চিকিৎসক মহলে আতঙ্কের পরিবেশের সৃষ্টি হয়েছে। মনে করা হচ্ছে, রোগ প্রতিরোধ ক্ষমতা কম হওয়ার কারণেই তারা করোনা আক্রান্ত হয়েছে। করোনা আক্রান্ত হয়ে মৃত ৭ মাসের শিশুটির থ্যালাসেমিয়া ছিল বলে জানা গিয়েছে। এই শিশুর বাবা আক্রান্ত হয়েছিলেন। তিনি করোনা পজিটিভ আসার পর তাঁর সন্তানের করোনা পরীক্ষা করানোর পর শিশুরও পজিটিভ আসে। সাত মাসের এই শিশু করোনার দ্বিতীয় ঢেউয়ে জন্ম হয়েছিল। তখন লকডাউন চলছিল রাজধানীতে।

আরও পড়ুন:  Physical Assault: চকোলেটের প্রলোভন দেখিয়ে নাবালিকাকে ধর্ষণ, অভিযুক্তের শাস্তি কান ধরে ওঠ-বস

হাসপাতাল জানিয়েছে, শিশুটির করোনার পাশাপাশি নিউমোনিয়া এবং হৃদযন্ত্রের সমস্যাও দেখা গিয়েছিল। এর ফলে শিশুর রোগ প্রতিরোধের ক্ষমতা আরও কমে যায়। শেষ পর্যন্ত এই লড়াই জিততে পারেনি সাত মাসের এই শিশু। উল্লেখ্য, শিশু ছাড়াও গত ৪ দিনে দিল্লিতে ১৯ থেকে ৪০ বছর বয়সীদের মধ্যে ১৮ জন, ৪১ থেকে ৬০ বছর বয়সীদের মধ্যে ৩৭ জন এবং ষাটোর্ধ্বের মধ্যে ৮ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন।

মৃতদের মধ্যে ৭০ জনের কোনও টিকা নেওয়া ছিল না। শুক্রবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৬৪ হাজার ২০২ জন। পজিটিভিটি রেট ১৪.৭৮ শতাংশ। এর মধ্যে ওমিক্রন সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ৫ হাজার ৭৫৩। সবচেয়ে বেশি চিন্তায় ফেলেছে মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, দিল্লি, তামিলনাড়ু ও কর্ণাটক।

আরও পড়ুন:  Skin Care: শুষ্ক শীতে ত্বকের পরিচর্চায় একাই একশো গ্লিসারিন! জানুন এর উপকারিতা…

বৃহস্পতিবারই করোনা পরিস্থিতি নিয়ে রাজ্যের মু্খযমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওমিক্রন রুখতে স্থানীয় স্তরে কনটেনমেন্টে জোর দেওয়ার পরামর্শ দেন তিনি। পাশাপাশি কেন্দ্রের তরফে রাজ্যগুলিকে অক্সিজেন মজুত রাখার নির্দেশও দেওয়া হয়েছে।

Featured article

%d bloggers like this: