22 C
Kolkata

Agni-Path : অগ্নিপথ প্রকল্প স্থগিত রাখার কথা জানালেন তৃনমূল

নিজস্ব প্রতিবেদন : কেন্দ্রীয় প্রকল্প ‘ অগ্নিপথ ‘ নিয়ে কেন্দ্রকে চাপে ফেলার সিধান্ত নিল তৃনমূল । অগ্নিপথ প্রকল্প নিয়ে তারা একমত নন , তা সংশ্লিষ্ট মন্ত্রকের মন্ত্রী রাজনাথ সিংকে জানিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গিয়েছে, দিল্লিতে গিয়ে এই বিষয়ে সরব হবেন তৃণমূল সংসদীয় দলের নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় ।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে , এই প্রকল্প বাস্তবায়িত হলে কী কী সমস্যা হতে পারে প্রথমে তা বোঝানোর চেষ্টা করা হবে। তারপরেও যদি কেন্দ্র নিজের মত না বদল হয় তখন বিরোধিতার পথে হাঁটবে তৃণমূল । এই বিষয়টি নিয়ে ইতিমধ্যেই দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সংসদীয় দলের নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন। উল্লেখ্য, ৮ জুলাই উপদেষ্টা কমিটির বৈঠক আছে । সেখানেই সুদীপ বন্দোপাধ্যায় দলের অবস্থান প্রতিরক্ষামন্ত্রীকে স্পষ্ট করবেন বলে জানা যাচ্ছে । এবং সেখানেই এই প্রকল্প স্থগিত রাখার কথা জানানো হবে ।

আরও পড়ুন:  রাষ্ট্রপতিকে কু-মন্তব্যের জের! মুলতুবি প্রস্তাব খারিজ হওয়ায় বিধানসভা থেকে ওয়াকআউট BJP-র

অগ্নিপথ প্রকল্পের ঘোষণার পরেই উত্তপ্ত হয়েছে গোটা দেশ । রাস্তায় নেমে আন্দোলন হয়েছে । প্রতিবাদ করেছে কংগ্রেস,তৃণমূল – সহ বিরোধীরা। আন্দোলনকারীদের মধ্যে বেশির ভাগ এসেছে যুবসমাজ থেকে । বিহার, ঝাড়খণ্ড, তেলেঙ্গানা, তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশ-সহ বেশ কয়েকটি রাজ্যে হিংসা দাবানলের মতো ছড়িয়েছে। এ সবের মধ্যেই অগ্নিপথ প্রকল্পের নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে । সেনার তরফে জানানো হয় , প্রকল্পে আবেদন করার আগে আবেদনকারীকে হিংসার সঙ্গে জড়িত ছিলেন না বলে মুচলেকা দিতে হবে।

এই পরিস্থিতিতে আগামী ৮ জুলাই বৈঠক । থাকবেন রাজনাথ সিং। বৈঠকে যোগ দিতে দিল্লি যাচ্ছেন তৃণমূল সংসদীয় দলের নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। বৈঠকে অবধারিতভাবে অগ্নিবীর প্রকল্পের প্রসঙ্গ আসবে।

Featured article

%d bloggers like this: