28 C
Kolkata

গোয়া জয়ের প্রস্তুতি! ‘গৃহলক্ষ্মী’র আনুষ্ঠানিক ঘোষণা তৃণমূলের

নিজস্ব সংবাদদাতা: বাংলার পর গোয়া দখলের উদ্দেশ্যে পা বাড়িয়েছে তৃণমূল কংগ্রেস। এরাজ্যের মতো এবার গোয়াতেও লক্ষ্মীভাণ্ডারের আদলে ‘গৃহলক্ষ্মী’ প্রকল্প শুরু করার প্রতিশ্রুতি দিল তৃণমূল। কিন্তু ওই রাজ্যে ঘোষিত ভাতার পরিমাণ এরাজ্যের তুলনায় যথেষ্ট বেশি। বাড়ির একজন মহিলা প্রত্যেক মাসে ৫ হাজার টাকা পর্যন্ত ভাতা পাবে বলে জানিয়েছে দল।

বিধানসভা নির্বাচনের আগে এমনই প্রতিশ্রুতি এই রাজ্যেও দিয়েছিল তৃণমূল। তৃতীয়বার ক্ষমতায় এসেই সেই প্রকল্প বাস্তবায়ন করেছে দল। আর এবার গোয়া নির্বাচনে লড়ার আগেও লক্ষ্মীভাণ্ডারের আদলে প্রকল্পের ঘোষণা করা হল। বাংলায় লক্ষ্মীভাণ্ডারে প্রতিটি পরিবারের একজন করে মহিলা মাসে ৫০০ টাকা পর্যন্ত পান। কিন্তু গোয়ার ক্ষেত্রে সেই টাকায় হবে ৫ হাজার। অর্থাৎ বছরে ৬০ হাজার টাকা পর্যন্ত পাবেন গোয়ার প্রতিটি পরিবারের একজন করে মহিলা। এইদিন তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল পেজ থেকে আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা করে দেওয়া হল।

আরও পড়ুন:  Breaking : সুপ্রিম কোটের দারস্ত হলেন মানিক ভট্টাচার্য

বলা চলে, একুশের নির্বাচনের আগে ‘দুয়ারে সরকার’ এবং ‘লক্ষ্মীভাণ্ডার’ প্রকল্প দলের জন্যে ইতিবাচক ফলই এনে দিয়েছে। এইরাজ্যে মহিলা ভোটারদের সমর্থন কিছুটা হলেও বেড়েছিল এই প্রকল্পের জন্যই। আর এবার গোয়ার মহিলা ভোটারদের উদ্দেশ্য করে ‘গৃহলক্ষ্মী’ প্রকল্পের ঘোষণা করল তৃণমূল।

আরও পড়ুন:  SSC Scam : মুখমুখী বসিয়ে জিজ্ঞাসাবাদ হেভিওয়েটদের

Featured article

%d bloggers like this: