28 C
Kolkata

উত্তরপ্রদেশ নির্বাচনের আগে বড় ঘোষণা অখিলেশ যাদবের

নিজস্ব সংবাদদাতা : ২০২২ সালের শুরুতেই বিধানসভা নির্বাচন উত্তরপ্রদেশে। নির্বাচনের জন্য ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে বিজেপি, কংগ্রেস সহ রাজনৈতিক দলগুলি। এদিকে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে লড়বেন না বলে জানিয়েছেন অখিলেশ যাদব। উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ সোমবারই এই ঘোষণা করেছেন।

একই সঙ্গে জানিয়েছেন, রাষ্ট্রীয় লোক দলের সঙ্গে জোট বাঁধতে চলেছে তাঁর দল। পিটিআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে ভোটে না লড়ার সিদ্ধান্ত ঘোষণা করেন সমাজবাদী পার্টি (সপা)-র প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদবের পুত্র। রাজ্যের রাজনৈতিক শিবিরের মতে, গত দেড় বছরে অখিলেশ যতটা বিদেশে সময় কাটিয়েছেন, তার সিকিভাগও তাঁকে লখনউয়ে দেখা যায়নি। বিভিন্ন জেলা এবং প্রত্যন্ত গ্রামে তো নয়ই।

আরও পড়ুন:  Amir Khan : গ্রেপ্তার গার্ডেনরিচের আমির খান

গত বছর হাথরসে দলিত কিশোরীর ধর্ষণ-খুনের পরে গোটা দেশের সংবাদমাধ্যম, নেটমাধ্যমে ঝড় বয়ে গিয়েছিল। কিন্তু বিরোধী নেতাদের রাস্তায় নামতে সে ভাবে দেখা যায়নি। গো‌টা সময়টাই বিদেশে ছিলেন মুলায়ম-পুত্র। এর পর তাঁর সোমবারের এই সিদ্ধান্ত সুতরাং বেশ ‘তাৎপর্যপূর্ণ’।

আরও পড়ুন:  Samik Bhattacharya on DA: তৃণমূল অমানবিক-স্বৈরাচারি, ডিএ মামলায় আক্রমণ সমীকের

এদিকে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং আজমগড়ের সপা সাংসদ যে দলের মুখ্যমন্ত্রীর মুখ, সে ব্যাপারে কোনও দ্বিমত প্রকাশ্যে আসেনি এখনও। তবে কী কারণে ভোটে লড়া থেকে বিরত থাকছেন অখিলেশ? সমাজবাদী পার্টির তরফেও উত্তর মেলেনি।

Featured article

%d bloggers like this: