25 C
Kolkata

‘কাজ না করে কৃতিত্ব নেওয়ার চেষ্টা করেছে মোদি সরকার ‘

নিজস্ব সংবাদদাতা : করোনার সেকেন্ড ওয়েভ মোকাবিলায় কার্যত নাজেহাল দশা রাজ্যে-রাজ্যে। সংক্রমণের বিদ্যুত্‍ গতিতে লাগাম পরাতে দেশজুড়ে লকডাউন -সহ বেশ কিছু কড়াকড়ি জারি করা হয়। একটানা এই কড়াকড়ির সুফল মিলছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। দেশের করোনা গ্রাফ নিম্নমুখী। অনেকেই মনে করছেন সেকেন্ড ওয়েভ বিদায়ের পথে।

তবে সতর্ক না থাকলে অল্প দিনের মধ্যেই দেশে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞদের একাংশ।করোনা মোকাবিলা নিয়ে কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় তুলেছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অর্মত্য সেন।

মুম্বইয়ের একটি অনুষ্ঠানে নোবেলজয়ী অর্থনীতিবিদ বলেন, ”শক্তি অনুযায়ী কাজ করতে পারেনি ভারত। কারণ, কেন্দ্রীয় সরকার দ্বিধাগ্রস্ত ছিল। কাজ না করে কৃতিত্ব নেওয়ার চেষ্টা। এটা কম বুদ্ধির লক্ষণ, ভারত সেটাই করেছে। ভালো কাজে আপনা থেকেই কৃতিত্ব মেলে।” মোদি সরকারকে বিঁধেছেন অর্মত্য সেন।

আরও পড়ুন:  ত্রিপুরায় বিজেপি প্রার্থীরাই সবচেয়ে ধনী – রিপোর্ট এডিআর-এর

বলেছেন ”বিশ্বকে বাঁচিয়ে দেবে ভারত। এমন একটা কৃতিত্ব প্রচারের চেষ্টা। এর ফলে সমস্যা বেড়েছে। মানুষের জীবনে যার প্রভাব পড়েছে। যে কারণে দেখা দিয়েছে স্ক্রিৎজোফানিয়া ।” স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ২০ হাজার ৫২৯ জন।

Featured article

%d bloggers like this: