27 C
Kolkata

Amit Shah -JP Nadda : আসন্ন চার পুরভোটেও পদ্মের প্রচার তারকাহীন , আসছেন না শাহ -নাড্ডা

নিজস্ব সংবাদদাতা : বিধানসভা নির্বাচনের সময়ে পশ্চিমবঙ্গের বুকে কার্যত চাঁদের হাত বসিয়েছিল পদ্ম শিবির। নরেন্দ্র মোদি , অমিত শাহ, জে পি নাড্ডা থেকে শুরু করে কেন্দ্রের তাবড় তাবড় নেতারা মাটি আঁকড়ে পড়েছিলেন বঙ্গের বুকে। তবে বিধানসভা নির্বাচনের পর সেই চেনা চিত্রটা বদলাতে শুরু করে। নাম-কা-ওয়াস্তে লড়াই করা কলকাতা পুরভোটে কোনও সর্বভারতীয় নেতাকে প্রচারে দেখা যায়নি। আসন্ন চার পুরসভার ভোটেও পদ্মের প্রচার তারকাহীনই থাকছে। বিজেপি সূত্রের খবর, রাজ্যে তথা দেশে করোনা পরিস্থিতি ক্রমশ উদ্বেগজনক হয়ে ওঠার প্রেক্ষিতে সফর ঘোষণা করেও তা বাতিল করে দিয়েছেন নড্ডা এবং শাহ।

রাজ্য বিজেপি-র নতুন কমিটির সঙ্গে বৈঠক করে সর্বভারতীয় সাধারণ সম্পাদক (সংগঠন) বিএল সন্তোষ জানিয়েছিলেন, ৯ এবং ১০ জানুয়ারি কলকাতায় সফর করবেন জে পি নাড্ডা। এর পরে জানুয়ারির তৃতীয় সপ্তাহে উত্তরবঙ্গে আসবেন অমিত শাহ। কয়েকদিন আগেই নড্ডা জানিয়ে দিয়েছেন তাঁর কর্মসূচি বাতিল। এর পরে রাজ্য বিজেপি-র আশা ছিল শিলিগুড়ি পুরভোটের আগে শাহর সফর হবে উত্তরবঙ্গে।

আরও পড়ুন:  Dengue in Siliguri: ডেঙ্গুর আতঙ্কে আতঙ্কিত স্থানীয়রা
আরও পড়ুন:  Fire: বিধ্বংসী অগ্নিকাণ্ড বোলপুরের বেসরকারি ব্যাংকে, রয়েছে কেষ্ট'র অ্যাকাউন্ট

তবে বিজেপি সূত্রে খবর, শেষবেলায় শাহও জানিয়ে দিয়েছেন, তিনি বাংলা সফর বাতিল করছেন। পর পর নড্ডা ও শাহ সফর বাতিল করলেও রাজ্য বিজেপি-র দাবি, বাংলার করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে পশ্চিমবঙ্গের নেতৃত্বই এই দুই কর্মসূচি বাতিল করার কথা ঠিক করেছে। উল্লেখ্য, এখন বিজেপির অন্দরে অন্তর্কলহ চরম আকার ধারণ করেছে। বিষয়টি এমন পর্যায়ে পৌঁছেছে যে, একের পর এক নেতারা হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়তে শুরু করেছেন। মতুয়া সম্প্রদায়ের পাঁচ বিধায়ক এখন বিজেপির হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ করেছেন।

কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ করেছেন। খড়গপুরের বিধায়ক হিরণ চট্টোপাধ্যায় হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ করেছেন। এই পরিস্থিতিতে নাড্ডা -শাহের বঙ্গ সফর ছিল ড্যামেজ কন্ট্রোলের মতো। সেখানে তাঁরাও আসছেন না। ফলে পরিস্থিতির পরিবর্তন হবে না বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। প্রসঙ্গত, রাজ্যে ২২ জানুয়ারি অনুষ্ঠিত হতে চলা পুরভোট পিছিয়ে দেওয়ার দাবিতে সরব হয়েছে বিজেপি।

আরও পড়ুন:  Purba Medinpur: ফের প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠী দ্বন্দ্ব

শুক্রবারেই এক মাস করে ভোট পিছিয়ে দেওয়ার দাবিতে কমিশনে চিঠি দিয়েছে গেরুয়া শিবির। তবে রাজ্য বিজেপি চাইছে, অন্ততপক্ষে বিধান‌নগরের ভোট পিছিয়ে দিক কমিশন। তাদের যুক্তি, শিলিগুড়ি, আসানসোল, চন্দননগরের তুলনায় বিধাননগরে করোনা সংক্রমণের হার বেশি। আক্রান্তের সংখ্যাও বেশি। এখন দেখার জল কোনদিকে গড়ায়।

আরও পড়ুন:  Durga Puja: মণ্ডপে যাবার আগেই প্রতিমার উপর দুষ্কৃতি হামলা, মাথায় হাত শিল্পীদের

Featured article

%d bloggers like this: