28 C
Kolkata

রতন টাটাকে ভারতরত্ন দেওয়ার দাবি

নিজস্ব সংবাদদাতা : বিশিষ্ট শিল্পপতি রতন টাটাকে ভারতরত্ন সম্মান দেওয়ার দাবি তুলেছেন অনেকেই । ট্যুইটারে #BharatratnaforRatanTata দিয়ে প্রচারে সামিলও হয়েছেন বহু মানুষ ।

এর আগে, পদ্মভূষণ, পদ্মবিভূষণ সম্মানে ভূষিত হন রতন টাটা । এছাড়াও অসংখ্য জাতীয় ও আন্তর্জাতিক সম্মাননা পেয়েছেন ভারতের এই বিখ্যাত এই শিল্পপতি । যদিও টাটা জানিয়েছেন তাঁকে ভারতরত্ন সম্মান দেওয়ার দাবি তোলা বন্ধ করা হোক ।

শনিবার ট্যুইট করে এই অনুরোধ রাখেন শিল্পপতি রতন টাটা । তিনি লেখেন, ‘ আমাকে একটি সম্মাননা দেওয়ার জন্য সোশ্যাল মিডিয়ার একাংশে ওঠা দাবি আমাকে অভিভূত করেছে, কিন্তু আমার অনুরোধ এ দাবি বন্ধ করা হোক ।

আরও পড়ুন:  Hand Transplant : বিশ্বে তৃতীয় এবং দেশে প্রথম এই বিরল অস্ত্রোপচার

ভারতীয় হিসাবে আমি গর্ব বোধ করি এবং আমি আমার দেশের জন্য কিছু করতে চাই ‘সামাজিক কাজে বিশিষ্ট এই শিল্পপতির অনেক অবদান আছে । তাঁর তৈরি টাটা ট্রাস্ট ভারতের সবচেয়ে পুরোনো ফিলানথ্রপিক সংগঠন । করোনা অতিমারির বিরুদ্ধে লড়াইয়ে গতবছর ৫০০কোটি টাকা দিয়েছিলেন রতন টাটা ।

আরও পড়ুন:  Nitish Kumar: নীতিশের সাথে বৈঠক সোনিয়ার

রতন টাটাকে ভারতরত্ন দেওয়ার দাবি তুলে শুক্রবার প্রথম ট্যুইট করেন মোটিভেশনাল স্পিকার বিবেক বিন্দ্রা ।তারপরই দ্রুত #BharatratnaforRatanTata এই হ্যাশট্যাগ দিয়ে দাবিতে সামিল হন নেটিজেনদের একাংশ ।

Featured article

%d bloggers like this: