21 C
Kolkata

Terrorist: সন্ত্রাসদমনে বড় সাফল্য, উপত্যকায় নিকেশ তিন জইশ জঙ্গি

নিজস্ব প্রতিবেদন: জঙ্গি দমনে ফের বড়সড় সাফল্য নিরাপত্তা বাহিনীর! উপত্যকায় নিকেশ তিন জঙ্গি। মঙ্গলবার রাতে কুলগাম জেলার বাটপোরা এলাকায় তল্লাশি অভিযান চালিয়ে জইশ জঙ্গিদের নিকেশ করে সেনা ও কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী। সূত্রের খবর, নিহত জঙ্গিদের বিরুদ্ধে বেশ কয়েকটি নাশকতার অভিযোগ রয়েছে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, কাশ্মীরের কুলগাম এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে তল্লাশি চালায় সেনা ও পুলিশের যৌথ বাহিনী। স্থানীয় বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে গিয়ে জঙ্গিদের ডেরা ঘিরে তল্লাশি শুরু হয়। কিন্তু, আচমকাই নিরাপত্তাবাহিনীর দিক লক্ষ করে গুলিবর্ষণ শুরু করে জঙ্গিরা। পাল্টা গুলি চালাতে বাধ্য হয় জওয়ানরা। সেই এনকাউন্টারে মৃত্যু হয় দুই জইশ জঙ্গির। অন্যদিকে বাটপোড়া এলাকাতেও খবর পেয়ে একইভাবে অভিযান চালানো হয়। কিন্তু, ওই স্থানে থাকা জঙ্গি সাধারণ নাগরিকদের পাশাপাশি জওয়ানদের উদ্দেশ্য করেও গুলি ছুঁড়তে শুরু করে। নিরাপত্তাবাহিনীর পাল্টা গুলিতে মৃত্যু হয় ওই জঙ্গির।

আরও পড়ুন:  Kolkata: মহেশতলায় গুরুতর জখম নাবালিকা

পুলিশের তরফে জানানো হয়েছে, নিহত দুই জঙ্গির নাম মহম্মদ শফি গনি ও মহম্মদ আসিফ ওয়ানি। তারা দু’জনেই বাটপোরার বাসিন্দা। জইশ-ই-মহম্মদ গোষ্ঠীর সঙ্গে সরাসরি যুক্ত ছিল তাঁরা। নিহত দুই জঙ্গির কাছ থেকে এক-৪৭ রাইফেল-সহ প্রচুর কার্তুজ উদ্ধার করা হয়েছ। জানা গিয়েছে, উপত্যকায় নাশকতার পরিকল্পনা করে পিস্তল ও বোমা মজুত করেছিল জঙ্গিরা। সেগুলিও উদ্ধার করেছে সেনা ও কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী।

Featured article

%d bloggers like this: