28 C
Kolkata

বামেদের সঙ্গে দ্বিতীয় স্থানেই লড়াই জারি রাখল তৃণমূল

নিজস্ব সংবাদদাতা : ‘সবে তো খেলা শুরু, এ বার আসল খেলা হবে’। ত্রিপুরায় পুরভোটের ফল ঘোষণার পর এটাই ছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের টুইটবার্তা। ত্রিপুরার পুরভোটে একটি আসনে জয়ী হয়ে বামেদের সঙ্গে দ্বিতীয় স্থানেই লড়াই জারি রাখল তৃণমূল। আগরতলা পুরসভা, ছ’টি নগর পঞ্চায়েত, সাতটি পুর পরিষদ মিলিয়ে মোট ৩৩৪টি আসনে নির্বাচন হয়েছে ত্রিপুরায়। তার মধ্যে ৩২৯টি আসনেই জয় লাভ করেছে বিজেপি। আমবাসা পুর পরিষদের একটি আসনে জয়ী হয়ে খাতা খুলেছে ঘাসফুল শিবির। সেখানে আরও দুটি আসনে বিজেপির কাছে ৯ ও ২৫ ভোটে হেরেছে তৃণমূল। সেই পুর পরিষদেই একটিতে জয়ী হয়েছে বামেরা।

এদিকে আগরতলা কর্পোরেশন দখল করল বিজেপি। ত্রিপুরায় বিজেপির চ্যালেঞ্জার কে, তা স্পষ্ট না হলেও উল্লেখযোগ্যভাবে ত্রিপুরায় বেশ কয়েকটি জায়গায় দ্বিতীয় স্থানে উঠে আসতে পেরেছে তৃণমূল।  বাকি ক্ষেত্রে অবশ্য দ্বিতীয় স্থানে রয়েছে বামেরাই। বিপ্লব দেবের রাজ্যে হাত শিবিরের ফলাফল শোচনীয়। বহুক্ষেত্রে চতুর্থস্থানে নেমে গিয়েছে কংগ্রেস। ফল ঘোষণার পর মনোবল বাড়াতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের টুইট,  ‘এত স্বল্প সময়ে একটি দলের পক্ষে পুরভোটে সফল ভাবে নির্বাচনে লড়া এবং ২০ শতাংশের বেশি ভোট পেয়ে প্রধান বিরোধীর ভূমিকায় উঠে আসা সত্যিই অভূতপূর্ব ব্যাপার।’

আরও পড়ুন:  Hydrogen-Powered Trains: শীঘ্রই ভারতের মাটিতে চলবে হাইড্রোজেন গ্যাস চালিত ট্রেন

ত্রিপুরার দলীয় কর্মী ও সাধারণ মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন পশ্চিমবঙ্গে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। টুইটে লিখেছেন, ‘ত্রিপুরায় তৃণমূলের দু’মাসের সংগঠনকে ঠেকাতে এত হামলা, মামলা এবং তাণ্ডব চালানো হয়েছে। তার পরেও বহু ওয়ার্ডে দ্বিতীয় হয়েছে তৃণমূল’। বিজেপির এই জয়ের পর বিপ্লব দেবকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন এরাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন:  Madhumita Sarcar: রয়েল ব্লু ফিনফিনের শাড়ির ফাঁক থেকে সুস্পষ্ট ক্লিভেজ ঝড় তুললেন মধুমিতা

Featured article

%d bloggers like this: