27 C
Kolkata

Narayan Rane: বেআইনি নির্মাণ, কেন্দ্রীয় মন্ত্রীর বাংলো ভেঙে দেওয়ার নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: বেআইনিভাবে নির্মিত নয়ডার টুইন টাওয়ার ধুল্যিসাৎ হওয়ার ঘটনা এখনও দেশবাসীর মনে টাটকা। সেই রেশ কাটতে না কাটতে ফের বেআইনিভাবে নির্মিত ভবন ভেঙে ফেলার নির্দেশ দিল আদালত। মঙ্গলবার বম্বে হাই কোর্ট জানিয়েছে জুহুতে অবস্থিত কেন্দ্রীয় মন্ত্রী তথা মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী নারায়ণ রানের বাংলোটির নির্মাণ অবৈধ। দু’সপ্তাহের মধ্যে বাংলোটি ভেঙে ফেলতে হবে। এমনকি, ভাঙার এক সপ্তাহ পর আদালতে একটি প্রতিবেদনও জমা দিতে হবে। শুধু তাই নয়, ভবনের একাংশ ভেঙে ফেলার পাশাপাশি মন্ত্রীকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছে আদালত।

মুম্বইয়ের অভিজাত জুহু অঞ্চলে কোনও রকম নিয়মকানুনের পরোয়া না করে একটি বাংলো নির্মাণের অভিযোগ ওঠে বর্ষীয়ান বিজেপি নেতার বিরুদ্ধে। প্রথমে সন্তোষ দণ্ডকার নামের এক ব্যক্তি অভিযোগ দায়ের করেন হাই কোর্টে। পরে মুম্বই পুরসভা রানেকে নোটিস দেয়। এরপরই পুরসভার প্রতিনিধি দল বাংলোটি পরিদর্শনে আসে। অবশেষে মঙ্গলবার এই মামলায় কড়া নির্দেশ দিল বম্বে হাইকোর্টের বিচারপতি আরডি ধানুকা এবং বিচারপতি কমল খাটার ডিভিশন বেঞ্চ। কেন্দ্রীয় মন্ত্রী এবং তাঁর পরিবারের আবেদন খারিজ করে দিল আদালত। আর এতেই হাইকোর্ট বড় ধাক্কা খেলেন কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানে।

আরও পড়ুন:  New Delhi Boy Raped: চাঞ্চল্যকর! এদেশে সুরক্ষিত নয় মহিলা-পুরুষ
আরও পড়ুন:  Coal Scam : কয়লা কাণ্ডে তৎপর, ইডি দিল্লিতে তলব করা সুকন্যা এবং মলয়কে

জানা গিয়েছে, এর আগে ভবনটিকে খালি করার জন্য মন্ত্রীর বাড়িতে একটি নোটিস পাঠিয়েছিল বৃহনমুম্বই মিউনিসিপাল কর্পোরেশন। মুম্বই পুরনিগম আইনের ৩৫১ ধারায় ওই নোটিসটি পাঠিয়েছিলেন কে ওয়েস্ট ওয়ার্ডের একজন আধিকারিক।

Featured article

%d bloggers like this: