28 C
Kolkata

Local Train: লোকাল ট্রেনে এবার যাত্রীদের সফরসঙ্গী ষাঁড়!

নিজস্ব প্রতিবেদন: ঘোড়ার পর এবার ষাঁড়। লোকাল ট্রেনে যাত্রীদের সফরসঙ্গী হতে দেখা গেল একটি ষাঁড়কে। যদিও, রেলের কামড়ায় ষাঁড় দেখে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। ঝাড়খণ্ডের মির্জাচৌকি স্টেশনে ঘটনাটি ঘটে। সম্প্রতি, সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল হয়েছে সেই ভিডিও। এরপরই রেলের তরফে গোটা ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়।

জানা গিয়েছে, বিহার থেকে ঝাড়খণ্ড যাচ্ছিল একটি প্যাসেঞ্জার ট্রেন। মির্জা চৌকি স্টেশন আসতেই হঠাত্‍ ১০-১২ জন যুবক ধরাধরি করে ট্রেনের কামরায় ষাঁড়টিকে তোলে। গেটের কাছেই একটি বার্থের সঙ্গে ষাঁড়টিকে বেঁধে দেওয়া হয়। ওই যুবকেরা অনুরোধ করেন, ষাঁড়টিকে যেন সাহেবগঞ্জ স্টেশনে নামিয়ে দেওয়া হয়।

ভাইরাল হওয়া ভিডিয়োয় দেখা গিয়েছে, ষাঁড়টি ট্রেনের গেটের সামনেই চুপচাপ দাঁড়িয়ে রয়েছে। দড়ি দিয়ে সিটের হ্যান্ডেলের সঙ্গে বেঁধে রাখা হয়েছে তাকে। এক যাত্রী ভয়ে চুপচাপ দাঁড়িয়ে ছিলেন। মাঝের যাতায়াতের পথেই ষাঁড়টি দাঁড়িয়ে থাকায় তিনি সিট টপকে এপারে আসেন এবং ভিডিয়োয় জানান যে, মির্জা চৌকির স্থানীয় কয়েকজন যুবক ষাঁড়টিকে ট্রেনে তুলে দিয়েছেন। সাহেবগঞ্জ স্টেশন এলে ষাঁড়টি নামিয়ে দিতেও বলেছেন তাঁরা।

আরও পড়ুন:  ক্লাসে বকেছিলেন, বদলা নিতে শিক্ষককে গুলি করল ছাত্র

ভিডিও ভাইরাল হতেই নড়েচড়ে বসেছে রেল। এই যাত্রা পথ পূর্ব রেলের মালদহ ডিভিশনের অন্তর্ভুক্ত। ফলে মালদহ ডিভিশনের তরফ থেকেও রিপোর্ট চাওয়া হয়েছে দুই স্টেশন ও আর পি এফ বুথের কাছে। কারণ, ট্রেনে নির্দিষ্ট বগি ছাড়া কোনও জীব-জন্তুকে তোলার নিয়ম নেই। যাত্রীবাহী লোকাল ট্রেনে তো কথাই নেই। রেল সূত্রে খবর, ভারতীয় রেলের আইনের ১৪৫,১৪৭ ও ১৫১ ধারায় আইনত ব্যবস্থা নেওয়া যায়। তবে এই ঘটনায় যাত্রীদের অনেকেই রেল কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। রেল সুরক্ষা বাহিনী বা স্টেশন কর্তৃপক্ষের নজরদারির অভাব নিয়েও অভিযোগ উঠেছে।

আরও পড়ুন:  Fire: ভয়াবহ অগ্নিকাণ্ড পেপার প্লেট তৈরির খারখানায়, মৃত ৩, আহত একাধিক
আরও পড়ুন:  Bus Strike: অনির্দিষ্টকালের জন্য বন্ধ দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় বাস পরিষেবা

Related posts:

Featured article

%d bloggers like this: