25 C
Kolkata

LATA MANGESHKAR: সুরসম্রাজ্ঞীর প্রয়াণে দু’দিনের জাতীয় শোক কেন্দ্রের

নিজস্ব সংবাদদাতা: থেমে গেল সুর, চলে গেলেন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। কিংবদন্তি গায়িকা ৮ জানুয়ারি করোনা আক্রান্ত হয়ে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি ছিলেন। করোনামুক্ত হওয়ার পর তাঁর ভেন্টিলেশন সাপোর্টের প্রয়োজন হয়নি কিছুদিন। এরপর আচমকা শুক্রবার থেকে স্বাস্থ্যের অবনতি হয়। দ্বিতীয়বার ভেন্টিলেশনে দেওয়া হয় তাঁকে। রবিবার সকালে হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বিষাদময় এই সময়ে শোকস্তব্ধ তাঁর অগণিত ভক্ত।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, লতা মঙ্গেশকরের প্রয়াণে দু’ দিনের জাতীয় শোক ঘোষণা করতে চলেছে কেন্দ্রীয় সরকার৷ পাশাপাশি আগামী দু’দিন অর্ধনমিত থাকবে জাতীয় পতাকা। রাষ্ট্রীয় সম্মানেই প্রয়াত শিল্পীর শেষকৃত্য সম্পন্ন হবে তাঁর। সঙ্গীত জীবনের দীর্ঘ পথচলার পর ২০০১ সালে দেশের সর্বোচ্চ নাগরিক সম্মান ‘ভারতরত্ন’ সম্মাননায় ভূষিত হন লতা মঙ্গেশকর। ১৯৬৯ সালে ‘পদ্মভূষণ’, ১৯৯৯ সালে ‘পদ্মবিভূষণ’ সম্মাননা জ্ঞাপন করা হয়।
শনিবার রাতেই হাসপাতালে পৌঁছে গিয়েছিলেন আশা ভোঁসলে। চিকিৎসকদের সঙ্গে কথা বলে সংবাদমাধ্যমকে তিনি জানান, চিকিৎসায় সাড়া দিচ্ছেন লতা মঙ্গেশকর। স্বাস্থ্যের সামান্য উন্নতি হয়েছে। এমনকী রবিবার সকালেও চিকিৎসকরা জানিয়েছিলেন, তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন। সকাল ৮.১২ মিনিটে হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘ প্রায় এক মাসের লড়াইয়ের শেষ সেখানেই।

আরও পড়ুন:  Awas Yojana : আবাস যোজনা নিয়ে ফের কটাক্ষ কেন্দ্রকে

Featured article

%d bloggers like this: