27 C
Kolkata

Amit Shah: ‘বিজেপির সঙ্গে প্রতারণা করেছেন নীতীশ কুমার’

নিজস্ব প্রতিবেদন: ২০২৪-এ লোকসভা নির্বাচন। এই নির্বাচনকেই পাখির চোখ করে এবার বিহারে নিজেদের ঘাঁটি গাড়তে মরিয়া বিজেপি। গত নির্বাচনে ক্ষমতা হারানোর পর এই প্রথম বিহারে পা রাখলেন অমিত শাহ। সফরে এসেই শাসক দলকে একহাত নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। শুধু তাই নয়, সম্প্রতি গেরুয়া শিবির ত্যাগ করে আসা নীতীশ কুমারকেও আক্রমণ করলেন তিনি।

একদা জোটসঙ্গী নীতীশ কুমারের বিশ্বাসঘাতকতার ক্ষত এখনও টাটকা। অগস্ট মাসের শুরুতেই বিহাররে মসনদ থেকে ক্ষমতাচ্যুত হয়েছে এনডিএ সরকার। বিজেপি হাত ছেড়ে জেডিইউ নেতা নীতীশ কুমার আরজেডি ও কংগ্রেসের হাত ধরে মহাগঠবন্ধন সরকারের মুখ্যমন্ত্রী হিসেবে নতুন করে শপথগ্রহণ করেছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে সরাসরি তাঁর দল ভাঙানোর অভিযোগ তুলেছিলেন নীতীশ। আর সেকারণেই এদিনের জনসভাতে নীতীশকে কটাক্ষ করতে কোনরকম সুযোগ ছাড়লেন না অমিত শাহ।

আরও পড়ুন:  'গরিব হতে পারি, কিন্তু ১০ হাজার টাকার জন্য বিক্রি হব না', অঙ্কিতা খুনে উঠে এল চাঞ্চল্যকর তথ্য
আরও পড়ুন:  Beleghata : পুজোর থিমের অভিনব প্রতিবাদ

এদিন তিনি বলেন, “মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বিহারবাসী দীর্ঘদিন ধরে আপনাকে সুযোগ দিয়ে এসেছে। তবে আর নয় এবার বিহারে লালু প্রসাদ যাদব বা নীতীশ কুমারের দল নয় মোদীর পদ্ম ফুটবে। রাজনৈতিক জোট শরিক বদলে ফেলেছেন বলেই কী নীতীশবাবু প্রধানমন্ত্রী হয়ে যাবেন? রাজনীতিতে আসার পর থেকেই তিনি অনেকের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন। লালুজি সাবধান, নীতীশবাবু হয়তো আগামী কাল আপনাকে পিছনে ফেলে কংগ্রেসের কোলে চড়ে বসবেন।”

ক্ষোভ উগরে নীতীশ কুমারকে উদ্দেশ্য করে শাহ বলেন, ” ২১৪ সালে আপনি মাত্র দুটি লোকসভা আসন পেয়েছিলেন। না ঘরকে রহে, না ঘাটকে। আসুক না ২০২৪ সালের লোকসভা ভোট, বিহারবাসী একযোগে লালু-নীতীশের ভাঁড়ার শূন্য করে দেবে। তারপরই আমরা ২০২৫ সালে পূর্ণ সংখ্যা গরিষ্ঠতা বিহারে সরকার গড়তে আসছি।”

আরও পড়ুন:  Terrorist: উৎসবের মরশুমে বানচাল নাশকতার ছক, উপত্যকায় নিকেশ পাকিস্তানি জঙ্গি
আরও পড়ুন:  ফের রেপো রেট বাড়াল RBI, একধাক্কায় অনেকটাই বাড়বে EMI খরচ

Related posts:

Featured article

%d bloggers like this: