28 C
Kolkata

১২৫ দিন পর সর্বনিম্ন ভারতের দৈনিক সংক্রমণ

নিজস্ব সংবাদদাতা : দিনের হিসেবে প্রায় ১২৫ দিন পর দেশের করোনা সংক্রমণের পরিসংখ্যান নামল ৩০ হাজারের নীচে। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ৯৩। চার মাসে এই সংক্রমণ সবচেয়ে কম। দিনের পরিসংখ্যানে দেখা গিয়েছে যে করোনার জেরে দেশে বহুদিন বাদে নেমেছে আক্রান্তের দৈনিক গ্রাফ।

তেমনই মৃতের সংখ্যাতেও মিলেছে স্বস্তি। সোমবারই মৃতের সংখ্যা ৫০০ এর নিচে গিয়েছিল। এদিন দেখা যায়, করোনার জেরে শেষে ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৩৭৪ জন। উল্লেখ্য, ৩১ মার্চের পর এই প্রথমবার মৃতের সংখ্যা এত নিচে নামল।ভারতে করোনাকালের সূচনা পর্ব থেকে শুরু করে এযাবত্‍কালে করোনার জেরে দেশে মোট মৃতের সংখ্যা ৩,১১,৭৪,৩২২ হয়েছে।

আরও পড়ুন:  Howrah: ডেঙ্গিতে জোড়া মৃত্যু
আরও পড়ুন:  Alia Bhatt-SS Rajamouli: হলিউড অভিনেতার সঙ্গে আলিয়া

অ্যাক্টিভ কেস ৪,০৬,১৩০ জন হয়েছে। মোট সুস্থতার সংখ্যা ৩,০৩,৫৩,৭১০ জন। উল্লেখ্য, করোনার আগামী স্রোত রুখতে হলে দেশে ভ্যাকসিনেশন প্রয়োজন বলে দাবি করেছেন বহু বিশেষজ্ঞ। গত ১৬ জানুয়ারি থেকে শুরু হওয়া ভ্যাকসিনেশনের প্রক্রিয়ায় এখনও পর্যন্ত মোট ভ্যাকসিন দেওয়া হয়েছে ৪১,১৮,৪৬,৪০১ জনকে।

এদিকে একধাক্কায় বেশ কিছুটা কমেছে রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ। সোমবার রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৬৬ জন। রাজ্যে করোনার পজিটিভিটি রেট ১.৬৫ শতাংশ। সংক্রমণের ভিত্তিতে এখনও রাজ্যের মধ্যে সবথেকে উপরে উত্তর ২৪ পরগনা জেলা।

Featured article

%d bloggers like this: