18 C
Kolkata

পুজোর আগে সুখবর , গত ৭ মাসে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ

নিজস্ব সংবাদদাতা : গত সাতমাসে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে আক্রান্ত হলেন ১৮ হাজার ১৬৬ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২১৪ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৩ হাজার ৬২৪ জনের। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে বর্তমানে চিকিত্‍সা চলছ ২ লাখ ৩০ হাজার ৯৭১ জনের।

মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ৩২ লাখ ৭১ হাজার ৯১৫ জন। আর করোনায় প্রাণ হারিয়েছেন ৪ লাখ ৫০ হাজার ৫৮৯ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গতকাল পর্যন্ত দেশে মোট ৯৪ কোটি ৭০ লাখ ১০ হাজার ১৭৫ ডোজ কোভিড টিকা দেওয়া হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্দাভিয়া ১৯টি রাজ্যকে টিকাকরণের গতি বাড়াতে বলেছেন।

আরও পড়ুন:  বগটুই কাণ্ডে CBI-এর জালে আরও এক, গ্রেপ্তার ভাদু শেখের ভাই

তিনি উত্‍সবের মরসুমে কোভিড বিধি পালন নিয়েও সতর্ক করে দিয়েছেন। এদিকে স্বাস্থ্য দফতর জানিয়েছে, ২৪ ঘণ্টায় ১২ জন কোভিড রোগী মারা গিয়েছেন। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় ৪, কলকাতায় ৩ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়ায় ২ জন করে আক্রান্ত মারা গিয়েছে। এ ছাড়া, হাওড়ায় ১ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৮ হাজার ৮৯৪ জন করোনায় মারা গিয়েছেন বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

রবিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৪৮ লাখ ৬২ হাজার ৮০৭ জন। আর এখনও পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৮৩ লাখ ৪৯ হাজার ৭১২ জন। সুস্থ হয়েছেন ২১ কোটি ৫৪ লাখ ৮০ হাজার ৯৪৫ জন।

আরও পড়ুন:  Suvendu Adhikari: শুভেন্দুর সভার আগেই উত্তেজিত হটুগঞ্জ

Featured article

%d bloggers like this: