28 C
Kolkata

Covid 19: কাটছে না করোনা উদ্বেগ, দেশে একদিনে আক্রান্ত ১৩,৬১৫

নিজস্ব প্রতিবেদন: আবারও নতুন করে ভয় ধরাচ্ছে দেশের করোনা গ্রাফ। লকডাউন, কড়া বিধিনিষেধ, টিকাকরণে জোরের মধ্যে দিয়ে সুস্থতার দিকে এগোচ্ছিল ভারত। এর মধ্যেই দেশের করোনা গ্রাফে ওঠা-নামা অব্যাহত রয়েছে। বেশ কিছুদিন বেড়েই চলেছে সংক্রমণ। সোমবার নতুন করে আক্রান্ত হয়েছে ১৩,৬১৫ জন।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৩,৬১৫ জন। যা কমবেশি আগের দিনের মতোই। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস  ১,৩১,০৪৩ টি। যা গতকালের থেকে ৩৩০ জন বেশি। দেশে একদিনে সুস্থ হয়েছেন ১৩,২৬৫ জন। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪,২৯,৯৬,৪২৭ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে মৃত্যুর হার হয়েছে ১.২০ শতাংশ। দেশের অ্যাকটিভ কেস ০.৩০ শতাংশ। সবচেয়ে বেশি সংক্রমিত রাজ্যগুলির মধ্যে রয়েছে কেরল, তামিলনাড়ু, কর্ণাটক, মহারাষ্ট্র এবং বাংলা।

আরও পড়ুন:  MiG-21: আকাশপথে যাত্রা শেষ, বিদায় নিচ্ছে অভিনন্দনের 'মিগ' বিমান
আরও পড়ুন:  Terrorists Arrest: বড় সন্ত্রাসী ছক বানচাল, সীমান্ত থেকে গ্রেপ্তার দুই হাইব্রিড জঙ্গি

গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ২০ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে কম। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫,২৫,৪৭৪ জন। কোভিডের সংক্রমণ রুখতে বুস্টার ডোজে জোর দিচ্ছে কেন্দ্র। ইতিমধ্যেই দেশে ১৯৯ কোটি করোনা ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে।

Featured article

%d bloggers like this: